জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন ক্রিয়েটিভ আইটির প্রতিষ্ঠাতা মনির হোসেন

তথ্যমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন

জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন ক্রিয়েটিভ আইটির প্রতিষ্ঠাতা মনির হোসেন

অনলাইন ডেস্ক

প্রযুক্তিগত উন্নয়নে অসামান্য অবদানের জন্য টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড-২০২১ পেলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন।

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে কক্সবাজারের রয়েল টিউলিপ হোটেলে "টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস" শিরোনামে আয়োজিত বর্নিল অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে তরুণ ব্যবসায়ীদের আন্তর্জাতিক সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টার জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।   

প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠানে দেশের ১০ জন তরুণ নেতাকে নিজ ক্ষেত্রে অসামান্য অবদান ও অর্জনের জন্য টিওওয়াইপি-২০২২১ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি)।

জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুন সরওয়ার কামাল এবং কক্সবাজার-২ এর সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

 অ্যাওয়ার্ড প্রদান করেছে তরুণ ব্যবসায়ীদের আন্তর্জাতিক সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টার জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)

দীর্ঘ ১৩ বছর ধরে কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের সব শ্রেণি-পেশার মানুষকে মানসম্মত তথ্যপ্রযুক্তির প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি  ৪২ হাজারেরও বেশি মানুষকে সফলভাবে আইটি প্রশিক্ষণ দিতে পেরেছে ক্রিয়েটিভ আইটি। এই সময়ে ৫ লাখের বেশি মানুষ আইটি বিষয়ক দিকনির্দেশনা পেয়েছে প্রতিষ্ঠানটি থেকে। এর মধ্যে ১৫ হাজারেরও বেশি শিক্ষার্থীর কর্মসংস্থানের ব্যবস্থাও করা হয়েছে স্থানীয় ও বৈশ্বিক মার্কেটে।

  

আরও পড়ুন:


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


মনির হোসেনকে হাতে সম্মাননার সনদ ও অ্যাওয়ার্ড তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করেন দেশের তরুণ উদ্যোক্তার হাতে বিকশিত হবে দেশের কর্মসংস্থানের সুযোগ।  

জেসিআই হলো ১৮-৪০ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন যা তরুণ নেতৃত্ব বিকাশে সক্রিয় অবদান রাখে। বর্তমানে ১০৫টিরও বেশি দেশে এই সংগঠনের প্রায় দেড় লাখ সক্রিয় সদস্য রয়েছে। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। যার একটি হলো 'জেসিআই বাংলাদেশ টিওয়াওয়াইপি অ্যাওয়ার্ড'। সমাজ উন্নয়নে ভূমিকা রাখায় প্রতি বছর দশ দক্ষ তরুণকে এ পুরস্কার দেওয়া হয়।  

news24bd.tv নাজিম