টেকনাফে আবারও ১ কেজি আইস উদ্ধার
Breaking News
টেকনাফে আবারও ১ কেজি আইস উদ্ধার

টেকনাফে আবারও ১ কেজি আইস উদ্ধার

অনলাইন ডেস্ক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ফের ৫ কোটি টাকা মূল্যর ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে। একইসঙ্গে ১ জন মাদক পাচারকারীকে আটক করেছে।  

আটক পাচারকারীর হলো- মো. রফিক মিয়া (৩৭)। তিনি কক্সবাজারের টেকনাফ থানার নোয়াপাড়া জেলে ঘাট গ্রামের মৃত জহির আহমেদের ছেলে।

আটক আসামি ও উদ্ধার করা আইস নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করেছে বিজিবি।   

আরও পড়ুন:


হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম আইসিইউতে

অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করে পেট চিরে বাচ্চা চুরি!


এর আগে বিজিবি গত মঙ্গলবার লেদা বিওপি’র আলীখাল সোলার প্রজেক্ট সংলগ্ন লবন মাঠ এলাকা থেকে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে।

বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপি’র জালিয়ারদ্বীপ দক্ষিণ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ক্রিস্টাল মেথের (আইস) একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।  

ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে একটি বিশেষ টহলদল দ্রুত ওই এলাকায় গিয়ে কৌশলে অবস্থান করে। রাত সাড়ে ৯টার দিকে টহলদল কিছু দুষ্কৃতিকারী ব্যক্তিকে ১টি হস্তচালিত কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে।

টহলদল উক্ত নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে দ্রুত অগ্রসর হয়। বিজিবি অগ্রসর হতে থাকলে নৌকায় থাকা পাচারকারীদের মধ্যে একজন ছাড়া বাকি সবাই নৌকা থেকে লাফ দেয়। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে তারা নাফ নদীতে সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

অধিনায়ক বলেন, বিজিবি টহলদল তখন স্পীড বোট দিয়ে চারদিক থেকে নৌকাটি ঘেরাও করে। এসময় নৌকায় থাকা একজন পাচারকারীকে আটক করে। পাশাপাশি নৌকায় থাকা একটি ব্যাগ তল্লাশি করে পাঁচ কোটি টাকা মূল্যর ১ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়।

news24bd.tv/ কামরুল 

;