মাস্ক পরার নির্দেশনা দিয়ে নিজেই মাস্ক ছাড়া

মাস্ক পরার নির্দেশনা দিয়ে নিজেই মাস্ক ছাড়া

অনলাইন ডেস্ক

করোনার নতুন ভ্যারিয়েন্ট আবার আতঙ্ক সৃষ্টি করছে সারা বিশ্বে। তাই করোনাভাইরাস মোকাবেলায় বারবার মাস্ক পরার প্রতি সতর্ক করে আসছে বাইডেন প্রশাসন। কিন্তু জনগণকে মাস্ক পরার নির্দেশনা দেওয়ার পর নিজের ক্ষেত্রেই দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে মাস্ক থুতনির নিচে নামিয়ে রাখতে দেখা গেছে।

গতকাল শনিবার একটি দোকানে মাস্ক থুতনির নিচে নামিয়ে কেনাকাটা করতে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। কিন্তু তিনিই বারবার মাস্ক পরার বিষয়ে জনসাধারণকে সতর্ক করে আসছেন। যদিও দোকানে মাস্ক পরার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া ছিল দোকানের প্রবেশমুখেই, তবুও মাস্ক থুতনিতে ঝুলিয়েই রেখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

হোয়াইট হাউস প্রেস পুলের দেওয়া তথ্য মতে, বাইডেন হাতে মিল্কশেক রেখে মাস্ক থুতনিতে ঝুলিয়ে পুরো দোকান ঘুরে বেড়িয়েছেন।

সে সময় বাইডেন আরেকটি দোকানে যাওয়ার সময় করোনার ওমনিক্রম নতুন ভ্যারিয়েন্টের বিস্তার কমাতে কী করা যেতে পারে সে প্রশ্নকেও গুরুত্ব দেননি।

আরও পড়ুন:

অনানুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক চলছে তেহরানের

হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম আইসিইউতে

অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করে পেট চিরে বাচ্চা চুরি!

সম্প্রতি ম্যাচাচুসেটসে থ্যাকংস গিভিং হলিডে কাটানোর সময় মাস্ক পরার প্রয়োজনীয়তা তুলে ধরেন বাইডেন। এদিকে গত এক বছর মাস্ক পরে চলার আইন মেনে না চলায় অনেক অনুষ্ঠানে নিন্দার শিকার হয়েছেন বাইডেন। চলতি মাসের শুরুর দিকে মাস্ক ছাড়া জনসাধারণের সঙ্গে কথা বলতে দেখো গেছে বাইডেনকে।

news24bd.tv/এমি-জান্নাত