নৌবাহিনীতে ড্রোন পেলিকানের সংযুক্তি ইরানের (ভিডিও)
Breaking News

নৌবাহিনীতে ড্রোন পেলিকানের সংযুক্তি ইরানের (ভিডিও)

Other

ইরানের বিরুদ্ধে ইসরাইলি সামরিক বাহিনীর হুমকির পাল্টা জবাব দিল তেহরানের নৌ বাহিনী। শনিবার ইরানি নৌবাহিনী প্রধান বলেন, এই মুহুর্তে তেহরানের সঙ্গে লড়াই করার সাহস ইসরাইলের নেই। তিনি বলেন, ‍শুধু ইসরাইল নয়, ইরানের জাতীয় নিরাপত্তার জন্য যেকোনো হুমকি নস্যাৎ করতে সক্ষম তেহরান। এই পরিস্থিতির মধ্যেই, নিজেদের নৌবাহিনীতে শক্তিশালী পেলিকান ড্রোন যুক্ত করেছে ইরান।

সম্প্রতি লোহিত সাগরে  আঞ্চলিক মিত্র দেশগুলোর সাথে মিলে সামরিক মহড়া জোরদার করছে ইসরায়েল। এটি ইরানের জন্য সতর্কবার্তা বলে জানানো হয়। এখানেই শেষ নয়, দিন কয়েক আগে ইরানের পারমাণবিক স্থাপনায় হামলার হুমকিও দিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী।

এ ঘটনায় ইসরাইল ও ইরানের দ্বন্দ্ব আরো তীব্র হয়েছে। চলছে উভয় দেশের মধ্যে পাল্টা হুমকি-ধামকি। এরই জেরে শনিবার ইসরাইলের সামরিক বাহিনীর যুদ্ধের হুমকি নাকচ করেন ইরানের নৌবাহিনীর প্রধান রিয়ার অ্যাডমিরাল শাহরাম ইরানি।

ওইদিন ইয়েমেনের আল-মাসিরা নিউজ নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেন, নিজস্ব প্রযুক্তিতে তৈরি যুদ্ধজাহাজ ও সামরিক সরঞ্জাম নিয়ে যেকোনো পানিসীমায় শক্তিমত্তার সাথে উপস্থিত হতে পারে ইরানের নৌবাহিনী। তাই ইরানের বিরুদ্ধে শত্রুর হুমকি, নিষেধাজ্ঞা এবং সব ষড়যন্ত্র ব্যর্থ হচ্ছে। এমনকি তেহরানের বিরুদ্ধে যুদ্ধ করার মনোবল এবং শক্তি ইসরাইলেরও নেই বলেও মন্তব্য করেন তিনি ।

আরও পড়ুন:

অনানুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক চলছে তেহরানের

হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম আইসিইউতে

অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করে পেট চিরে বাচ্চা চুরি!

ইরানের এমন দৃঢ় মনোবলের সঙ্গে  দেশটির নৌবাহিনীতে মিশন পরিচালনায় যোগ হলো ড্রোন পেলিকান। বিশেষজ্ঞরা বলছেন, এই পেলিকান-2 ড্রোন ইরানের প্রতিরক্ষা এবং সামরিক ক্ষেত্রে আরো উন্নত ও নির্ভুলভাবে মিশন পরিচালনা করতে সক্ষম হবে।

 news24bd.tv/এমি-জান্নাত    

;