আওয়ামী লীগ ৪, স্বতন্ত্র ১০

কুষ্টিয়া জেলা।

কুষ্টিয়ার দৌলতপুরে ভোট

আওয়ামী লীগ ৪, স্বতন্ত্র ১০

Other

কুষ্টিয়ার সীমান্তবর্তি দৌলতপুর উপজেলার মোট ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ৪ জন ও স্বতন্ত্র ১০ জন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

২৮ নভেম্বর রোববার ভোটগ্রহণ ও গণনা শেষে রিটানিং কর্মকর্তারা বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

দৌলতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম আজম জানান, প্রাগপুর ইউনিয়নে আশরাফুল ইসলাম মুকুল মাষ্টার, রামকৃষ্ণপুর ইউনিয়নে সিরাজ মন্ডল, হোগলবাড়ীয়া ইউনিয়নে সেলিম চৌধুরী ও দৌলতপুর ইউনিয়নে মহিউল ইসলাম মহি নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এছাড়া বাকী ১০ টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

এরা হলো খাস- মথুরাপুর ইউনিয়নে মনোয়ার কবির মিন্টু (আনারস), ফিলিপনগর ইউনিয়নে নঈম উদ্দিন ছেন্টু (চশমা), মরিচা ইউনিয়নে জাহিদুল ইসলাম জাহিদ (আনারস), চিলমারী ইউনিয়নে ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান (মোটরসাইকেল), পিয়ারপুর ইউনিয়নে সোহেল রানা বুলবুল (চশমা), রিফায়েতপুর ইউনিয়নে আব্দুর রশিদ বাবলু (মোটরসাইকেল), আদাবাড়ীয়া ইউনিয়নে আব্দুল বাকী (আনারস), বোয়ালিয়া ইউনিয়নে খোয়াজ হোসেন মাষ্টার (চশমা), খলিশাকুন্ডি ইউনিয়নে জুলমত হোসেন (ঘোড়া) এবং আড়িয়া ইউনিয়নে হেলাল উদ্দিন (মোটরসাইকেল) প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত উত্তাপ আর উৎকণ্ঠার মধ্য দিয়ে কঠোর নিরাপত্তায় ভোটগ্রহণ হয়। ভোট শুরুর দুই ঘণ্টা পর এজেন্টদের বের করে দিয়ে প্রকাশ্যে নৌকায় সীল মারতে বাধ্য করার অভিযোগ এনে হোগলবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেন ভোট বর্জন করেন। তারাগুনিয়ায় নিজ বাড়ির সামনে সাংবাদিকদের সামনে তিনি ভোট বর্জনের ঘোষণা করেন।

আরও পড়ুন:


ভোট নিয়ে সংঘর্ষে ছাত্রলীগ নেতার মৃত্যু


নির্বাচন নির্বিঘ্ন করতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে তিন প্লাটুন বিজিবি ও র‌্যাব মোতায়েন ছিলো। দু'একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোটকেন্দ্রের বাইরের পরিবেশ ছিল শান্তিপূর্ণ।

news24bd.tv তৌহিদ