পঞ্চগড়ে ১৫ ইউনিয়নে নৌকা ৬, স্বতন্ত্র ৯
Breaking News
পঞ্চগড়ে ১৫ ইউনিয়নে নৌকা ৬, স্বতন্ত্র  ৯

পঞ্চগড়

পঞ্চগড়ে ১৫ ইউনিয়নে নৌকা ৬, স্বতন্ত্র ৯

Other

তৃতীয় দফায় পঞ্চগড়ে দুই উপজেলার ১৫ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে । রোববার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলোতে সকাল থেকেই ভোটারদের ভির লক্ষ্য করা গেছে।  

পঞ্চগড়ের দুই উপজেলায় ১৩৬ টি কেন্দ্রে ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাধারণ সদস্য ৫১০জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৭২ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 ১৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৫৭হাজার ৫শত ৬৪ জন। পুরুষ ভোটার ১লক্ষ ৩০হাজার ৭শত ১৩জন, মহিলা ভোটার ১লক্ষ ৭হাজার ৮শত ৫১জন ভোটার তাদের প্রদান করবে।  

নির্বাচনকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশাপাশি আনসার, বিজিবি ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেছেন।   

পঞ্চগড় সদর উপজেলায় ১০ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১ নং অমরখানা ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. নুরুজ্জামান । তার নিকতম প্রতিদ্বন্দ্বিতা বিএনপির ইউনিয়ন পর্যায়ের নেতা মবিন উদ্দিন চৌধুরী।  

২নং হাফিজাবাদ ইউনিয়নে লাঙ্গল মার্কা নিয়ে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির ইসমাইল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির উপজেলা পর্যায়ের নেতা মো. শাহাদাত হোসেন। তিনি মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করেছেন।  

৩নং পঞ্চগড় সদর ইউনিয়নে মোটরসাইকেল প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান খান জয়লাভ করেছেন। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সিরাজুল ইসলাম। তিনি আনারস মার্কা নিয়ে নির্বাচন করেন।   

৪নং কামাত কাজলদীঘি ইউনিয়নে আনারস প্রতিক নিয়ে জামায়াতে ইসলামীর নেতা স্বতন্ত্র প্রার্থী তোফায়েল প্রধান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নজরুল ইসলাম। তার প্রতীক ছিল নৌকা।  

৫নং চাকলাহাট ইউনিয়নে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মো. রবিউল ইসলাম। তার প্রতীক মোটরসাইকেল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত নাজির হোসেন। তার মার্কা আনারস।  

৬নং সাতমেরা ইউনিয়নে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রবিউল ইসলাম। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী আতাউর রহমান । তার প্রতীক ছিল আনারস।   

৭নং ধাক্কামারা ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে নির্বাচিত হয়েছেন জাসদ সমর্থিত প্রার্থী সাইফুল ইসলাম দুলাল। তার নিকটতম প্রার্থী মো. আওরঙ্গজেব বিএনপির ইউনিয়ন পর্যায়ের নেতা। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।  

৮নং হাড়িভাসা ইউনিয়নে জামায়াত সমর্থিত প্রার্থী সাইয়েদ নূর-আলম অটোরিক্সা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মনির হোসেন।  

৯নং মাগুড়া ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জ্যোতিষ চন্দ্র রায়। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ প্রধান বাবুল। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচন করেন।   

১০নং গড়িনাবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মনোয়ার হোসেন দিপু নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির নেতা আলতামাস হোসাইন লেলিন । তিনি মোটরসাইকেল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বি করছেন।  

আরও পড়ুন: 


নির্বাচনে সহিংসতা, বিজিবি সদস্যসহ নিহত ৯

নৌকার প্রার্থীকে হারাল তৃতীয় লিঙ্গের প্রার্থী

মাদারীপুরে ১৪ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা


আটোয়ারী উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সীমানা জটিলতার কারণে বলরামপুর ইউনিয়নে এবার নির্বাচন হয়নি। ৪র্থ ধাপে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।  

১ নং মির্জাপুর ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আব্দুস সামাদ ঘোড়া মার্কা নিয়ে  নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ওমর আলী। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।  

২নং তোড়িয়া ইউনিয়নে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ শাহা। তার প্রতীক ছিল চশমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. ফজলুল করিম। তিনি নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।  

৩নং আলোয়াখোয়া ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন মোজাক্কারুল আলম। তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির নেতা তৌহিদুল ইসলাম ঘোড়া মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।
   
৪নং রাধানগর ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত পার্থী  আবু জাহেদ। নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী রশিদুল ইসলাম। তার প্রতিক ছিল আনারস।  

৬নং ধামোর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. আবু তাহের দুলাল নৌকা প্রতিকে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি নেতা নজরুল ইসলাম দুলাল আনারস মার্কা নিয়ে নির্বাচন করেছেন।  

news24bd.tv/ কামরুল 

;