ইসরায়েলের পথেই হাঁটল জাপান
Breaking News
ইসরায়েলের পথেই হাঁটল জাপান

করোনা সতর্কতায় জাপান

ইসরায়েলের পথেই হাঁটল জাপান

অনলাইন ডেস্ক

ইসরায়েলের পর এবার একই সিদ্ধান্ত নিতে যাচ্ছে জাপান। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ায় বিদেশীদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছে তারা। মঙ্গলবার (৩০ নভেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা স্থানীয় সময় সোমবার (২৯ নভেম্বর) এক ঘোষণায় এ কথা জানান।

কিশিদা বলেন, আমরা সব বিদেশি নাগরিকের জন্য ৩০ নভেম্বর থেকে প্রবেশে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছি। দেশটির সরকারের বিভিন্ন সূত্রে জানা গেছে, ব্যবসায়ী, বিদেশি শিক্ষার্থীরাও থাকছেন এর আওতায়।

তবে শুধু জাপান-ইসরায়েল নয়, বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে আরব দেশগুলোও। তবে তাদের নিষেধাজ্ঞা এখন পর্যন্ত আফ্রিকার দেশগুলোর মধ্যেই সীমাবদ্ধ।

রোববার (২৮ নভেম্বর) সাতটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় সৌদি সরকার। দেশগুলো হলো মালাউই, মাদাগাস্কার, অ্যাঙ্গোলা, সিচেলিস, মরিশাস ও কমোরস।

এর মাত্র দুইদিন আগেই অর্থাৎ শুক্রবার (২৬ নভেম্বর) আরও সাতটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি। দেশগুলো হলো সাউথ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লেসোথো ও সোয়াজিল্যান্ড।

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকায় শনাক্ত ওমিক্রন (বি.১.১৫২৯) ডেলটার চেয়েও বেশি সংক্রামক বলে বিশেষজ্ঞরা মতামত প্রকাশ করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও করোনাভাইরাসের এই ধরন সম্পর্কে সতর্ক করেছে।

আরও পড়ুন:

মাসুদের প্রেমিকা হতে যাচ্ছেন মিম


news24bd.tv/ নকিব

;