অবশেষে ছাড়া পেলো রাইদার ৪০ বাস
Breaking News
অবশেষে ছাড়া পেলো রাইদার ৪০ বাস

রাইদা পরিবহন-ফাইল ছবি

অবশেষে ছাড়া পেলো রাইদার ৪০ বাস

অনলাইন ডেস্ক

ঢাকা ইম্পেরিয়াল কলেজের এক ছাত্রীকে রাইদা পরিবহনের বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনায় রামপুরা বিটিভি ভবন এলাকায় ওই পরিবহনের ৪০টি বাস আটকে রেখেছিলো শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে বিকেল ৪টার দিকে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি  বলেন, সোমবার (২৯ নভেম্বর) দুপুরের দিকে ইম্পেরিয়াল কলেজের এক ছাত্রী মুগদা থেকে করোনার টিকা নিয়ে রাইদা পরিবহনের একটি বাসে করে বাসায় ফিরছিলেন।

রামপুরা পুলিশ বক্সের সামনে নামার সময় তাকে ওই বাসের হেলপার ধাক্কা দিয়ে ফেলে দেয় বলে অভিযোগ করেন তিনি। খবরটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা সংঘবদ্ধ হয়ে রামপুরা বিটিভি ভবনের সামনের রাস্তায় অবস্থান নেয় এবং রাইদা পরিবহনের ৪০টি বাস আটকে দেয়।  

তিনি বলেন, বাস আটকে রাখার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করি। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য রাইদা পরিবহনের মালিক পক্ষকে থানায় ডাকি এবং আন্দোলনরত শিক্ষার্থীদেরও থানায় আনা হয়।

পরে আলোচনায় অংশ নিতে রাইদা পরিবহনের একজন পরিচালক থানায় আসেন। এ সময় শিক্ষার্থীরা রাইদা পরিবহনের পরিচালকের কাছে বেশ কয়েকটি দাবি উত্থাপন করেন। শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ায় আলোচনা শেষে শিক্ষার্থীরা পরিচালকের হাতে প্রায় ৪০টি বাসের চাবি তুলে দেন।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


ওসি বলেন, শিক্ষার্থীদের দাবির মধ্যে ছিল আজকের ঘটনায় দায়ী হেলপারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ কোনো যাত্রীর সঙ্গে অশোভন আচরণ করা যাবে না, সকলের কাছ থেকেই ন্যায্য ভাড়া নিতে হবে এবং শিক্ষার্থীদের কাছে হাফ ভাড়া নিতে হবে। এর ব্যত্যয় ঘটলে রাইদা পরিবহন কর্তৃপক্ষ সংশ্লিষ্ট চালক ও হেলপারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv নাজিম

;