খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী
Breaking News
খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের যে কোনো স্থানে চিকিৎসা নিতে পারেন। তবে বিদেশে যেতে চাইলে তাকে অবশ্যই আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে।  

সোমবার (২৯ ন‌ভেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বি‌দে‌শি কূটনী‌তিক‌দের সঙ্গে এক বৈঠক শে‌ষে সংবাদ স‌ম্মেল‌নে এ কথা ব‌লেন তি‌নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি।

বাংলাদেশে যে কোনো স্থানে তার চিকিৎসা করাতে পারেন। তি‌নি চাই‌লে বি‌দেশ থে‌কে চি‌কিৎসক আনি‌য়ে চি‌কিৎসা করা‌তে পা‌রেন। সেটারও অনুমতি দেওয়া আছে।

তিনি বলেন, চি‌কিৎসাপত্র বি‌দে‌শি ডাক্তারদের দ্বারা দে‌খি‌য়ে খালেদা জিয়া চি‌কিৎসা নি‌তে পা‌রেন। তবে চিকিৎসার জন্য খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে তাকে আইনের মধ্য দিয়ে যেতে হবে।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, কূটনীতিকদের সঙ্গে কোভিড পরিস্থিতি, কপ-২৬, এলডিসি নিয়ে আলোচনা হয়েছে। জলবায়ুসহ বেশ কিছু খাতে বাংলাদেশের সংকট রয়েছে। এসব খাতে বাংলাদেশ সহযোগিতা চেয়েছে। বিশেষ করে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফিরে যেতে হবে ব‌লেও মন্তব্য ক‌রেন তি‌নি। জাতিসংঘে রোহিঙ্গা ইস্যুতে রেজুলেশন নিতে সৌদি আরবের প্রত্যক্ষ ভূমিকার জন্য ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

news24bd.tv নাজিম

;