কখনো নারী, কখনো পুরুষ ; এক মানুষে দুই রুপ
Breaking News
কখনো নারী, কখনো পুরুষ ; এক মানুষে দুই রুপ

কখনো নারী, কখনো পুরুষ ; এক মানুষে দুই রুপ

অনলাইন ডেস্ক

সাদ বিন রাবি ওরফে সাদ মুআ, যিনি একজন নন বাইনারি। বাংলাদেশের প্রথম পুরুষ বিউটি ব্লগার হিসেবে পরিচয় দিচ্ছেন নিজেকে। তিনি যেহেতু বায়োলজিক্যালি পুরুষ তাই এমন পরিচয় দিচ্ছেন বলে একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাতকারে জানান।

এই পরিচয়ে পথ চলা কতটা চ্যালেন্জের সে বিষয়েও বলেন তিনি।

মেকআপসহ নানা ধরনের বিউটি কেয়ারের ভিডিও নিয়েই কেন সোশ্যাল মিডিয়ায় আত্মপ্রকাশ করেছেন সেসব নানা কথা জানিয়েছেন।

সাদ বলেন, আমার সোশ্যাল মিডিয়ায় তেমন আগ্রহ ছিলো না, আমি আগে থেকেই মেকআপ করতে পছন্দ করি। হটাৎ ইউটিউবে দেখলাম ইন্টারন্যাশনাল অনেক পুরুষ বিউটি ব্লগার, ইনফ্লুয়েন্সার আছে যারা ভালো অবস্থানে আছে। েোদের মধ্যে জেমস চার্লস, জেফরি স্টার তারা মানুষের সাথে অনেক কিছু শেয়ার করছেন। এরপরই আমি একদিন ফেসবুক লাইভে আসি এবং এরপরই লাইভটি ভাইরাল হয়ে যায়। তবে খুব নেগেটিভ রেসপন্স আসে।

সাদ বিন রাবি

কিন্তু থেমে থাকেনি ‍সাদ। সে ভাবে এটা দিয়ে অন্যরা ক্যারিয়ার গড়ছে, তাহলে আমি কেন পারবো না? মেকআপ এর প্রতি আগ্রহ ছোট থেকে থাকলেও ২০১৮ সাল থেকে নিয়মিত সোশ্যাল মিডিয়ায় কন্টেন্ট দেওয়া শুরু করেন সাদ।
সাদ বলেন, ছোটবেলায় চুপ করে আম্মুর মেকআপ নিতাম। কারণ ছেলেদের মেকআপ করাটা স্বাভাবিক ছিলো না। লজ্জা পেয়ে মাঝে মাঝেই লুকিয়ে মেকআপ করতাম, আম্মুর ড্রেস পরতাম, এভাবেই শুরু হয়।

নেগেটিভ রেনপন্স এর কারণে অনেক লাইভ ডিলিট করে দিয়েছি। পরে ক্যামেরায় ফিল্ম করা শুরু করি আর ওগুলো পেইজে আপলোড করি। তার মধ্যে একটি ভিডিওর ভিউ এখন ৪৪ মিলিয়ন।

সোশ্যাল মিডিয়ায় নেগেটিভ রেনপন্স সামলানোর ব্যাপারে সাদ বলেন, কাজ করতে গেলে পজেটিভ-নেগেটিভ দুই ধরণের ফিডব্যাকই আসবে। মানুষের কথায় কান না দিয়ে নিজের কাজেই ফোকাস করেন তিনি। কারণ একটা নেগেটিভ রেনপন্স এর চাইতে দশটা পজেটিভ রেসপন্স আমার অনুপ্রেরণা।

আরও পড়ুন:

নির্বাচনে হেরে যাওয়ায় কম্বল ফেরত নিলেন প্রার্থী!

অভিবাসন ইস্যুতে ব্রিটেনের সঙ্গে কাজ করতে চায় ফ্রান্স

মাসুদের প্রেমিকা হতে যাচ্ছেন মিম

এখন দেশী বিদেশি বিভিন্ন প্রডাক্ট প্রমোশনের কাজ করেন সাদ।

একজন সাধারণ ছেলের মতো না হওয়ায় ছোটবেলা থেকেই নানা তিক্ত অভিজ্ঞতায় পড়তে হয়েছে সাদকে। তবু থেমে নেই সাদ। কখনো নারী, কখনো পুরুষ, নিজেকে এভাবেই নানা রুপে সাজিয়ে তোলেন সাদ।

 news24bd.tv/এমি-জান্নাত  

;