বিপুল ভোটে শ্বশুরকে হারিয়ে চেয়ারম্যান ‌‘বউমা’
Breaking News
বিপুল ভোটে শ্বশুরকে হারিয়ে চেয়ারম্যান ‌‘বউমা’

বিপুল ভোটে শ্বশুরকে হারিয়ে চেয়ারম্যান ‌‘বউমা’

অনলাইন ডেস্ক

গত রোববার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়ন পরিষদে অংশ নিয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টেলিনা সরকার হিমু।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা মাার্কা নিয়ে নির্বাচনে অংশ নেন তিনি। ভোট পেয়েছেন ৭ হাজার ৪৭৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন তার আপন মামাশ্বশুর সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী।

চশমা মার্কা নিয়ে ভোটে অংশ নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ১৭ ভোট।  

হিমুর স্বামী নুরে আলম সিদ্দিকী দুলাল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে অল্প ভোটের ব্যবধানে হেরে যান। ২০২০ সালের ২৩ জানুয়ারি দুলালের অকাল মৃত্যু হয়। ওই ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী করে দুলালের স্ত্রী হিমু সরকারকে।

অপরদিকে, একই পদে প্রার্থী হন সাবেক ইউপি চেয়ারম্যান ও হিমুর মামাশ্বশুর আইয়ুব আলী চৌধুরী। তরুণ ভোটাররা ঝুঁকে পড়েন হিমুর পক্ষে। অপরদিকে, অপেক্ষাকৃত বয়স্ক ভোটাররা পক্ষ নেন আইয়ুবের। লড়াই জমে ওঠে শ্বশুর ও তার 'বউমা'র মধ্যে। অবশেষে শ্বশুরকে হারিয়ে জয় পান 'বউমা'। হিমু সরকার জেলার মধ্যে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন।

নবনির্বাচিত চেয়ারম্যান টেলিনা সরকার হিমু বলেন, জনগণ আমাকে নির্বাচিত করেছে। ইনশাআল্লাহ আমি জনগণের সুখে-দুঃখে পাশে থাকব। আমি বিশ্বাস করি এই বিজয়ে নারীরা আরও এক ধাপ এগিয়ে যাবে ও আমার দল শক্তিশালী হবে।

আরও পড়ুন


পলো-বাওয়া উৎসবে মাতল গুরুদাসপুরবাসী

news24bd.tv এসএম

;