ডিএনসিসির গাড়িতে বসবে সিসি ক্যামেরা: মেয়র আতিক

ডিএনসিসির গাড়িতে বসবে সিসি ক্যামেরা: মেয়র আতিক

আতিকুল ইসলাম-ফাইল ছবি

ডিএনসিসির গাড়িতে বসবে সিসি ক্যামেরা: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব গাড়িতে ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, প্রতিটি গাড়ি কোথায় যায়, কখন বের হয়, গাড়িটি কে চালাচ্ছেন এই সবকিছু নজরদারির জন্য সিসিটিভির পাশাপাশি জিপিএস ট্র্যাকারও লাগানো হবে।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগর ভবনের সভাকক্ষে চালকদের সঙ্গে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় চালকদের বিভিন্ন নির্দেশনা দেন মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, নিজে বাসায় শুয়ে-বসে থেকে বদলি চালক দিয়ে গাড়ি চালানো যাবে না। এর প্রমাণ পাওয়া গেলে চাকরিচ্যুত করা হবে। জিপিএস ট্র্যাকার লাগানো হবে সব গাড়িতে। নির্দেশনা না মানলে গোল্ডেন হ্যান্ডশেক (বিদায়) দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব গাড়ির বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নিবন্ধন ও নিয়মিত ফিটনেস পরীক্ষা করার ঘোষণা দিয়েছেন মেয়র।


আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনায়েত উল্লাহ

কুমিল্লায় কাউন্সিলর হত্যা: ৬ হামলাকারী শনাক্ত


বিআরটিএতে চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে জানিয়ে মেয়র বলেন, ২৫ জন করে চালকের বিআরটিএতে পাঠানো হবে। তাঁদের সাত দিনের প্রশিক্ষণ দেওয়া হবে। বছরে একবার এই প্রশিক্ষণ দেওয়া হবে চালকদের।

মেয়র আতিকুল ইসলামের সঙ্গে এ সভায় শতাধিক চালক ছাড়াও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

;