ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা চলছেই (ভিডিও)
Breaking News

ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা চলছেই (ভিডিও)

Other

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন  জেলায় সহিংসতা অব্যাহত  রয়েছে । তৃতীয় ধাপের নির্বাচন ঘিরে সহিংসতায় কিশোরগঞ্জে  আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কয়েক জেলায় গেল দুদিনে প্রাণ হারালো ১৪ জন ।   এদিকে নীলফামারীতে নির্বাচনী সহিংসতায় বিজিবি সদস্য নিহতের ঘটনায় গাড়াগ্রাম ইউনিয়নের দলিরাম এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ঘটনার পর থেকে গ্রেফতার আতঙ্কে গ্রাম ছাড়া ওই এলাকার শত শত মানুষ।  

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নির্বাচনী সহিংসতার শুরু প্রথম দফা থেকেই । প্রথম দফা নির্বাচনে সহিংসতা ৫ জনের প্রাণহানীর বিপরীতে দ্বিতীয় দফায়  প্রাণ হারান ৩৭ জন । আর তৃতীয় দফা নির্বাচনের দিন ও পরবর্তী সহিংসতায় নিহত হয়েছে ১৪ জন ।

আরও পড়ুন:

পৃথিবীর নতুন প্রজাতন্ত্র হিসেবে পরিচিতি পেলো বার্বাডোজ

তানজানিয়ায় বিষাক্ত কচ্ছপের মাংস খেয়ে ৭ জনের মৃত্যু

  

গত রোববার নির্বাচন চলাকালে কিশোরগঞ্জের  দক্ষিণ গোবরিয়া-আব্দুল্লাপুর একটি কেন্দ্রে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয় । এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে । এতে দেলোয়ার গুলিবিদ্ধ হন । পরে সোমবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান ।

যশোরের শার্শা উপজেলার বাগআচঁড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত নৌকা প্রার্থীর কর্মী ও সমর্থকদের অর্ধশত বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। গত রবিবার অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বাগআচঁড়ায় বিপুল ভোটে নৌকাকে পরাজিত করে জয়ী হয় আওয়ামী লীগের বিদ্রোহী  প্রার্থী আব্দুল খালেক। বিজয়ের ঘোষণা আসার পর ওই দিন ও পরের দিন  বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়।

অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে,  নীলফামারীর কিশোরগঞ্জে নির্বাচনী সহিংসতায় বিজিবি সদস্য নিহতের ঘটনায় গাড়াগ্রাম ইউনিয়নের দলিরাম এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর থেকে আতঙ্কে গ্রাম ছাড়া ওই এলাকার পুরুষ মানুষ। তবে এ ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

 news24bd.tv/এমি-জান্নাত   

;