চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডার মতবিনিময় সভা অনুষ্ঠিত

চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডার মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

কানাডায় বসবাসরত চট্টগ্রাম বাসীদের সংগঠন ‘চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডা ইনক’-এর এক মতবিনিময় সভা শনিবার সন্ধ্যায় স্থানীয় একটি ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়।  

অ্যাসোসিয়েশনের সভাপতি শিবু চৌধুরীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় ‘কইলজার ভেতর চট্টগ্রাম’ শিরোনামে ডিজিটাল উপস্থাপনার মাধ্যমে সংগঠনের আয়-ব্যয়ের হিসাব বিবরণী, ওয়েবসাইট, ফেসবুক পেজ, নিজস্ব ফোন নম্বর ও কর্মকাণ্ড তুলে ধরা হয়। একই সঙ্গে গত ১৯ বছরের কর্মকাণ্ড ও চট্টগ্রামের ঐতিহ্য প্রদর্শিত হয়। সভাপতি এবং সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েশনের সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডিজিটাল উপস্থাপনা করেন কফিলউদ্দিন পারভেজ এবং বিশ্বজিত পাল। ধারা বর্ণনা করেন সব্যসাচী চক্রবর্তী।

সভাস্থলে মঞ্চ থাকলেও সভাপতি শিবু চৌধুরী সাধারণ সদস্যদের সঙ্গে বসেই সভায় সভাপতিত্ব করেন। শুরুতে সাধারণ সম্পাদক সৈয়দ শওকত মাহমুদ সংগঠনের বিগত দিনের কার্যবিবরণী ও ভবিষ্যৎ কার্যক্রম তুলে ধরেন।

 

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল দূরবীন ২৪.কম সম্পাদক ও প্রকাশক মোশাররফ হোসেন, ব্যারিস্টার আশরাফুল করিম রনি, বিজিএমইএ সাবেক ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক কর্মী নাসিমা খানম নীলু বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে শিবু চৌধুরি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামীতে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর উৎসব স্মরণে ১৬ ডিসেম্বর বিজয় উৎসব ও মহান একুশ পালন করবে চিটাগাং অ্যাসোসিয়েশন কানাডা ইনক।

সব্যসাচী চক্রবর্তী ও মুনিরা সুলতানা মিলির সঞ্চালনায় মতবিনিময় সভায় ট্রস্টিদের মধ্যে উপস্থিত ছিলেন- কানন বড়ুয়া, সুধান রায়, পরিচালক সেলিনা হোসাইন, মোহাম্মদ আজম, সনৎ বড়ুয়া, সমর পাল, শ্যামল ভট্টাচার্য্য, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট কাজী সাজ্জাদ হোসাইন, নিশাদ হোসাইন, ডা. অসীম বড়ুয়া, ফরিদ সিদ্দিকী প্রমুখ।  

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনায়েত উল্লাহ

কুমিল্লায় কাউন্সিলর হত্যা: ৬ হামলাকারী শনাক্ত


প্রসঙ্গত, চিটাগং অ্যাসোসিয়েশন অব কানাডা ইনক প্রতিষ্ঠার পর ১৯ বছর ধরে কানাডায় চট্টগ্রামের সংস্কৃতি, ঐতিহ্য তথা বাংলাদেশের এতিহ্য কানাডার মূল সংস্কৃতি তুলে ধরার কাজ করে যাচ্ছে।  

news24bd.tv/আলী