‘সড়কের চিন্তায় রাতের ঘুম নষ্ট হয়ে গেছে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘সড়কের চিন্তায় রাতের ঘুম নষ্ট হয়ে গেছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে সড়কের চিন্তায় আমার রাতের ঘুম অর্ধেক নষ্ট হয়ে গেছে। ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের সড়কপথে যানজটের কারণে কোনো দুর্ভোগ হবে না। আমি আশ্বস্ত করে বলছি, সংকট হলে আমি নিজেই গিয়ে দাঁড়াব।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সদর দপ্তরে শনিবার ঈদ প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এবার সড়কের অবস্থা ভালো থাকবে বলে আশ্বাস দিয়ে সেতুমন্ত্রী বলেন, ভারী বৃষ্টি হলে যান চলাচলে ধীরগতি হতে পারে, তবে থমকে যাবে না। নিয়মিত তদারকি করা হচ্ছে। ঢাকা-এলেঙ্গা সড়কে চার লেনের কাজের জন্য খোঁড়াখুঁড়ি ঈদ উপলক্ষে কারণে বন্ধ থাকবে বলেও তিনি জানান।

‌‘চালকদের আরও সতর্ক থাকতে হবে যাতে দুর্ঘটনা না ঘটে’ আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাস্তায় চালকেরা মোবাইল ফোনে কথা বলতে পারবেন না।

মোবাইল ফোনে কথা বলতে গিয়ে যেন দুর্ঘটনা না ঘটে, সেদিকে পরিবহন মালিকপক্ষের খেয়াল রাখতে হবে।

ঈদের জন্য ব্যাপক পরিকল্পনা হতে নেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদ উপলক্ষে সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন করতে ঢাকা মহানগরীর বাস টার্মিনালগুলোয় ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে।

ওদিকে, রাজধানীর খিলক্ষেতে বিআরটিসির জোয়ারসাহারায় বাস ডিপোতে এক রহস্যজনক অগ্নিকাণ্ডে ১১টি বাস ভস্মীভূত হয়েছে। শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রাত সোয়া ১টার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ১১টি বাস পুড়ে যায়। এদের মধ্যে একতলা ৬টি ও ৫টি দোতলা বাস রয়েছে।

তিনি আরো জানান, এ ঘটনায় এখনো ক্ষয়ক্ষতি পরিমাণ হিসাব করা সম্ভব হয়নি। আগুনের সূত্রপাতের কারণও জানা যায়নি। কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর