ভুল পা কাটায় চিকিৎসকের জরিমানা
ভুল পা কাটায় চিকিৎসকের জরিমানা

প্রতীকী ছবি

ভুল পা কাটায় চিকিৎসকের জরিমানা

অনলাইন ডেস্ক

ভুল করে বাম পায়ের পরিবর্তে ডান পা কেটে ফেলায় জরিমানা করা হয়েছে অস্ট্রিয়ার এক চিকিৎসককে। ঘটনার পর আদালতের দারস্থ হয়েছিলেন ওই ব্যক্তি। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই চিকিৎসককে জরিমানা করেছে দেশটির আদালত। খবর দ্য গার্ডিয়ানের।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এক প্রতিবেদনে বিবিসি জানায়, চলতি বছরের মাঝামাঝিতে বাম পায়ের সমস্যা নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন অস্ট্রিয়ার এক বয়স্ক নাগরিক। তবে অপারেশনের সময় ওই চিকিৎসক ভুল করে বাম পায়ের পরিবর্তে তার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলেন। চিকিৎসকের এই ভুল অপারেশনের দুই দিন পর বুঝতে পারেন ভুক্তভোগী রোগী। এরপরই আদালতের দ্বারস্থ হন তিনি।

অস্ট্রিয়ার লিনজ শহরের একটি আদালত বুধবার অভিযুক্ত ওই চিকিৎসককে দায়িত্বে অবহেলার অভিযোগে ২ হাজার ৭০০ ইউরো বা প্রায় ২ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করেন।

আদালতের রায়ের আগেই ভুল চিকিৎসার শিকার হওয়া ওই ব্যক্তি আগেই মারা যাওয়ায় তার স্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। সেখানে তাকে ৫ হাজার ইউরো ক্ষতিপূরণ দেওয়া হয়।

অপারেশনের দুই দিন পরেই ওই রোগী ব্যান্ডেজ পরিবর্তনের সময় বুঝতে পারেন তার ভুল পা কাটা হয়েছে। এরপরেই ওই ব্যক্তি আদালতে গিয়ে ক্ষতিপূরণ দাবি করেন। ওই ক্লিনিকের পরিচালক অবশ্য এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে স্বীকার করে সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন।  

আরও পড়ুন:

কারাগারে হামলা চালিয়ে বন্দী ছিনিয়ে নিল সন্ত্রাসীরা


news24bd.tv/ নকিব