বায়ু দূষণ ; দিল্লিতে আবারও স্কুল বন্ধ

বায়ু দূষণ ; দিল্লিতে আবারও স্কুল বন্ধ

অনলাইন ডেস্ক

বায়ু দূষণ আবার বাড়তে শুরু করায় আগামীকাল শুক্রবার থেকে দিল্লিতে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই আজ বৃহস্পতিবার এই ঘোষণা দেন।  এনডিটিভির খবরে এআ তথ্য প্রকাশ করা হয়।

জানা যায়, গত সোমবার খোলা হয় রাজধানীর সব স্কুল-কলেজ।

ধারণা করা হয়, দূষণের কবল থেকে ধীরে ধীরে মুক্তি পাচ্ছে দিল্লি। কিন্তু এই সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন ওঠে দেশটির সুপ্রিম কোর্টে।

আরও পড়ুন:

ইরানের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা তুলে নেয়ার আহ্বান

এবার আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

যেখানে পূর্ণবয়স্করা ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছে সেখানে ৩-৪ বছরের খুদেদের স্কুলে পাঠানো হচ্ছে, শীর্ষ আদালত  কেজরিওয়াল সরকারকে জোরালোভাবে এই প্রশ্ন করে । এরপরই দিল্লি সরকারের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার থেকে ফের বন্ধ করে দেওয়া হবে সমস্ত স্কুল।

দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই জানান, ধীরে ধীরে পরিবেশের উন্নতি হবে, এমন পূর্বাভাস পেয়েই আমরা স্কুল খোলার সিদ্ধান্ত নেই। কিন্তু দূষণ আবারও বাড়তে শুরু করায় আমরা সিদ্ধান্ত নেই শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত  স্কুল বন্ধ রাখা হবে।

এর আগে, সুপ্রিম কোর্ট ২৪ ঘণ্টা সময় দিয়েছিল কেন্দ্র, দিল্লি ও পার্শ্ববর্তী রাজ্যগুলোকে। যেভাবে শিল্প ও যানবাহন থেকে দূষণের মাত্রা বাড়ছে এবং সেটাই বায়ুর গুণগত মান হ্রাসের প্রধান কারণ হয়ে দাঁড়াচ্ছে সে বিষয়ে উদ্বেগ প্রকাশ করে শীর্ষ আদালত।

 news24bd.tv/এমি-জান্নাত