কানাডা বিমানবন্দরে করোনা পরীক্ষার দীর্ঘ লাইনে বিশৃঙ্খলা
কানাডা বিমানবন্দরে করোনা পরীক্ষার দীর্ঘ লাইনে বিশৃঙ্খলা

কানাডা বিমানবন্দরে করোনা পরীক্ষার দীর্ঘ লাইনে বিশৃঙ্খলা

অনলাইন ডেস্ক

শুধু মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আগত যাত্রী ছাড়া বাকি সব যাত্রীর করোনা টেস্ট বাধ্যতামূলক করেছে কানাডা বিমানবন্দর কর্তৃপক্ষ। এতে এর মধ্যেই সেখানে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে।

উদ্যোক্তারা বলছে, এমন ব্যবস্থা নেওয়া হবে সে ব্যাপারে গত মঙ্গলবারেই ঘোষণা দেওয়া হয়।
 
রিয়টার্স জানায়, কানাডিয়ান এয়ারপোর্ট কাউন্সিলের প্রেসিডেন্ট ড্যানিয়েল গুচ বলেন, বহিরাগত সব যাত্রীকে এক সঙ্গে পরীক্ষা করা সম্ভব নয়।

এ জন্য অবশ্যই দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করুক, এটা আমরা চাইনি । কিন্তু যাত্রীদের নিরাপদ এবং স্বস্তিদায়ক ভ্রমণের জন্য এটা অবশ্যই জরুরি। আমরা এটাকে কোনোভাবেই এড়াতে পারি না।

গত মঙ্গলবার কানাডা কর্তৃপক্ষ জানায়, তারা অন্য দেশ থেকে আসা সকল বিমানযাত্রীর করোনা পরীক্ষা করবে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের যাত্রীদের ছাড়া। করোনার নতুন ধরন ওমিক্রনের বিস্তাররোধে এই সিদ্ধান্ত বলে জানায় তারা। শুধুমাত্র আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে আর এটি করছে সরকারি ও বেসরকারি কর্তৃপক্ষ একসাথে।

আরও পড়ুন:

ইরানের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা তুলে নেয়ার আহ্বান

এবার আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

সামনে দীর্ঘ ছুটির সময় আর এ জন্যই এই ছুটিকে নিরাপদ করার জন্য বিমান চলাচল ক্ষেত্রে যাত্রীদের করোনা পরীক্ষার এই বিধি-নিষেধ আরোপ করা হলো।

কানাডার সর্ববৃহৎ বিমানবন্দর টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র টোরি গাস বলেন, অন-সাইট এবং অফ-এয়ারপোর্ট পরীক্ষার একটি সমন্বয়সাধন জরুরি। পরীক্ষাগুলোর পরিমাণের বিষয়টিও বিবেচনায় আনা প্রয়োজন।

 news24bd.tv/এমি-জান্নাত