বড়ো স্বপ্ন দেখে এমন মানুষ খোঁজো, বন্ধুত্ব করো
Breaking News
বড়ো স্বপ্ন দেখে এমন মানুষ খোঁজো, বন্ধুত্ব করো

রাউফুল আলম

বড়ো স্বপ্ন দেখে এমন মানুষ খোঁজো, বন্ধুত্ব করো

Other

ফ্রেন্ড সার্কেল তোমার জীবনে অনেক বড়ো একটা প্রভাব ফেলবে। তোমার বন্ধুদের যদি বড়ো বড়ো স্বপ্ন থাকে, তোমার ভেতরও বড়ো স্বপ্ন তৈরি হবে। তোমার বন্ধুরা যদি জগৎ জয়ের স্বপ্ন দেখে, তুমিও সে স্বপ্নে ভাসবে। তোমার বন্ধুরা যদি পরিশ্রমী হয়, চিন্তাশীল হয়, সৃষ্টিশীল হয় এবং তাদের মধ‍্যে সুস্থ প্রতিযোগিতা থাকে—তাহলে তুমিও তেমনই হবে।

 

ভালো বন্ধু থাকা জীবনে অনেক গুরুত্বপূর্ণ। এটা সৌভাগ‍্যও বটে। জীবন নিয়ে প্রতিশ্রুতিশীল ও প্রত‍্যয়ী বন্ধু খুঁজে বের করতে হয়। তাদের সাথে মিশতে হয়।  

ছোট স্বপ্ন, মানুষের জগৎকে শুধু ছোটই করে না বরং তার আশেপাশে সেরকম মানুষকেই বন্ধু করে দেয়। তুমি যদি ক্ষুদ্র স্বপ্ন দেখো, তুমি ঠিক সে ধরনের মানুষের সাথেই মিশবে। তাদের সাথেই তোমার বন্ধুত্ব হবে। সেটা তোমার নিজের অজান্তেই হয়ে যাবে। একটা বিখ‍্যাত কথা আছে—Great people know great people!

তোমার আচরণ, চিন্তার জগৎ, কর্ম ও স্বপ্ন নিয়ে ভাবো। বিশ্লেষণ করো। যদি সেখানে খটকাময় কিছু পাও তাহলে তোমার আশেপাশের বন্ধু ও পরিচিতদের চিহ্নিত করো। প্রয়োজনে কারো কাছ থেকে দূরে সরে যাও।

বড়ো স্বপ্ন দেখো। পরিশ্রমী হও। বড়ো স্বপ্ন দেখে এমন মানুষ খোঁজো। তাদের সাথে বন্ধুত্ব করো। নিজেকে তুলে ধরতে সাহসী হও। বড়ো স্বপ্ন দেখলে বহু দূর যাওয়া যায়। দেখা মেলে জগতের সুন্দরতম মানুষদের ও সুন্দরতম পথের।

আরও পড়ুন:


ফেসবুকে মন্ত্রীর পোস্ট, ‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’


লেখাটি রউফুল আলম ​-এর ফেসবুক থেকে নেওয়া (সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv/ তৌহিদ

;