বিয়ের আগে বাচ্চা নিতে বাবা-মা-ভাইয়ের সমর্থন পান স্বরা
বিয়ের আগে বাচ্চা নিতে বাবা-মা-ভাইয়ের সমর্থন পান স্বরা

স্বরা ভাস্কর।

বিয়ের আগে বাচ্চা নিতে বাবা-মা-ভাইয়ের সমর্থন পান স্বরা

অনলাইন ডেস্ক

বলিউডে সাপোর্টিং রোলে অভিনয়ের জন্য পরিচিত স্বরা ভাস্কর। কিছু ইন্ডেপেন্ডেন্ট ফিল্মে তিনি স্টারিং রোলে অভিনয় করেছেন।  

সম্প্রতি মা হওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে সকলকে চমকে দিয়েছিলেন দুটি স্ক্রিন পুরস্কার এবং তিনবার ফিল্মফেয়ার এ্যাওয়ার্ডের জন্য মনোনয়নপ্রাপ্ত এ অভিনেত্রী।

তিনি মা হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

তবে তা বায়োলজিক্যাল চাইল্ড নয়, দত্তকের।

আর তাতেই সমাজের একটা অংশের কটাক্ষ ঘিরে ধরেছে অভিনেত্রীকে।

স্বরা জানান, ‘আমি বাচ্চা নেওয়ার সিদ্ধান্ত নিতে অনেকেই বোকা বোকা চিন্তা দেখানো শুরু করেছেন। ‘এরপর তো আর বিয়ে হবে না’, ‘সবাই কী কবলে’, ‘কে তোমায় বিয়ে করবে’র মতো নানা কথা শুনতে হয়েছে। তবে আমি আমার মা-বাবা, আমার ভাই, আমার জামাইবাবু, আমার বন্ধু-বান্ধব ও পরিবারের সমর্থন পেয়েছি। যার জন্য নিজেকে ভাগ্যবান মনে করি। ’

‘মিড ডে’কে গত মাসে দেওয়া সাক্ষাৎকারে নিজের মা হওয়ার সিদ্ধান্তের কথা জানান স্বরা।

সঙ্গে জানান, বাচ্চা দত্তক নেওয়ার যেসব নিয়ম কানুন আছে তা সব তিনি পূরণ করে ফেলেছেন। এখন অপেক্ষা করছেন কবে তাঁর নম্বর আসবে ও তাঁর সন্তানকে দেখতে পাবেন।

স্বরা আরও জানিয়েছিলেন পরিবারের শখ তাঁর বরাবরের। আর একসময় বুঝতে পারেন বিয়ে ছাড়াও বাচ্চা নেওয়া সম্ভব এবং তাও দত্তক নেওয়ার মাধ্যমে।

তারপরই Central Adoption Resource Authority-র শরনাপন্ন হন স্বরা। সেখানকার প্রতিনিধিদের সাথে কথা বলেন। সমস্ত ফর্মালিটিস পূরণ করেন।

আরও পড়ুন: 


৪ অভিজ্ঞ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়বে পাকিস্তান


তারকা বলে সেখানে তাঁকে আলাদা করে কোনও সুবিধে দেওয়া হয়নি। বরং, তিনিও আর পাঁচজনের মতো এখনও জানেন না কবে পাবেন সন্তান। আপাতত অপেক্ষা করতে হবে তাঁকে।

news24bd.tv/ তৌহিদ