যতদিন বঙ্গবন্ধু কন্যার হাতে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ : ডিএনসিসি মেয়র
যতদিন বঙ্গবন্ধু কন্যার হাতে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ : ডিএনসিসি মেয়র

যতদিন বঙ্গবন্ধু কন্যার হাতে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ : ডিএনসিসি মেয়র

অনলাইন ডেস্ক

যতদিন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র  আতিকুল ইসলাম।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী "বিজয়ের ৫০ বছর, লাল সবুজের মহোৎসব" এর তৃতীয় দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণেই বহির্বিশ্বে বাংলাদেশ এক অপার বিস্ময়ের নাম।

আতিকুল ইসলাম বলেন, এক সময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ‌ই আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

এই দেশে নারীর ক্ষমতায়ন বঙ্গবন্ধুর হাত ধরেই শুরু হয়। তিনিই সংবিধান প্রনয়ন কমিটিতে নারী সদস্যকে অন্তর্ভূক্ত এবং মহান জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের প্রচলন করেন।

 ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে তাঁর‌ সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক নারীর ক্ষমতায়ন এখন সারা বিশ্বে প্রশংসিত।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন‌ নারীবান্ধব সিটি কর্পোরেশন, এখানে নারীদের প্রকৃত মূল্যায়ন করা হয়। সবার ঢাকা অ্যাপস ব্যবহার করে এখন যেকোন নাগরিক তার সমস্যা কিংবা মতামত খুব সহজেই উপস্থাপন করে দ্রুততম সময়ের মধ্যেই সমাধান পান। অর্ধশতাধিক নারীবান্ধব পাবলিক টয়লেট নির্মাণ করে সেগুলোকেও এই অ্যাপসে সংযুক্ত করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স  অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী এমপি, বিশেষ অতিথি হিসেবে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপি এবং এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী