আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের বডিবিল্ডার মৌ
আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের বডিবিল্ডার মৌ

আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের বডিবিল্ডার মৌ

অনলাইন ডেস্ক

আজ থেকে মুম্বাইয়ের এক্সিবিশন সেন্টারে শুরু হয়েছে অলিম্পিয়া অ্যামেচার বডি বিল্ডিং প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশের প্রথম নারী বডিবিল্ডার হিসাবে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন দেশসেরা নারী বডিবিল্ডার মাকসুদা আক্তার মৌ। প্রতিযোগিতায় ‘ওমেন ফিজিক’ শ্রেণিতে অংশ নেবেন তিনি। গত এপ্রিলে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতেছেন এই শরীর গঠনবিদ।

কানাডায় পাবলিক হেলথে মাস্টার্স করা মৌ শরীর গঠনের চর্চা শুরু করেন বেশ আগে থেকেই। কাজ করেছেন যমুনা ফিউচার ফিটনেসের ট্রেইনার হিসাবেও। যেখানে নামকরা অনেক অভিনেতা, অভিনেত্রীকে ফিটনেস ট্রেনিং করাতেন মৌ। করেছেন ছেলেদের ফিটনেস ট্রেনারের কাজও।

সমাজের নানা বাধা ডিঙিয়ে বডিবিল্ডিংয়ে আসা মাকসুদা এরইমধ্যে হয়ে উঠেছেন বাংলাদেশের অন্যতম অনুকরণীয় ব্যক্তিত্ব। ‌আন্তর্জাতিক অঙ্গনে সবেমাত্র পথচলা শুরু হলেও বিশ্বের বুকে ওড়াতে চান প্রিয় দেশের পতাকা। এর আগে গত এপ্রিলে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতেছেন এই শরীর গঠনবিদ।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলাম বলেন, বাংলাদেশে নারীদের শারীরিক সুস্থতার প্রতীক হয়ে উঠেছেন মাকসুদা। এবার অলিম্পিয়াতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তিনি। আমরা তার সাফল্য কামনা করি।

news24bd.tv/আলী

;