রাজশাহীর সেই মেয়রের অবৈধ মার্কেট উচ্ছেদ
রাজশাহীর সেই মেয়রের অবৈধ মার্কেট উচ্ছেদ

উচ্ছেদ করা হচ্ছে মেয়র আব্বাসের মার্কেট

রাজশাহীর সেই মেয়রের অবৈধ মার্কেট উচ্ছেদ

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি এবং ম্যুরাল নির্মাণ প্রতিহতের ঘোষণা দেওয়া রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর দোতলা মার্কেট উচ্ছেদ অভিযান শুরু করেছে প্রশাসন। মেয়র আব্বাস সরকারি ড্রেন দখল করে এই মার্কেট নির্মাণ করেছেন।

শনিবার (৪ ডিসেম্বর) সকাল নয়টার দিকে শুরু হয় এই উচ্ছেদ অভিযান। এতে নেতৃত্ব দিচ্ছেন পবা উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন জানান, দ্বিতীয় বার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে কাটাখালি পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর আব্বাস আলী কাটাখালী বাজারের দুইপাড়ে বিএমডিএ'র খালের ৬ শতক দখল করে তার উপর দুটি দোতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি জানতে পেরে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল মেয়র আব্বাস আলীকে দুইবার চিঠি দিয়ে সেই মার্কেট নির্মাণ বন্ধ করে দেন। শনিবার অবৈধভাবে নির্মাণ করা দুটি মার্কেট উচ্ছেদ করা হচ্ছে।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি এবং ম্যুরাল নির্মাণ প্রতিহতের ঘোষণার অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে নগরীর ৩ থানায় তিনটি মামলা করা হয়।

এর একটি রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গত ৩০ নভেম্বর ঢাকার একটি আবাসিক হোটেল থেকে র‍্যাব তাকে গ্রেফতার করে।

তারও আগে কাটাখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়াও মেয়র আব্বাস আলীর ওপর অনাস্থা চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেয় পৌরসভার ১২ কাউন্সিলর।

আরও পড়ুন


দিনাজপুরে শীতের তীব্রতা কিছুটা কম, রয়েছে মেঘলা আকাশ

news24bd.tv এসএম

;