আওয়ামী লীগ নেতা অধ্যাপক হানিফ আর নেই
Breaking News
আওয়ামী লীগ নেতা অধ্যাপক হানিফ আর নেই

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. হানিফ

আওয়ামী লীগ নেতা অধ্যাপক হানিফ আর নেই

Other

আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক কৃষি বিষয়ক সম্পাদক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. হানিফ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। এই বীর মুক্তিযোদ্ধা সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।  

শনিবার (৪ ডিসেম্বর) সকাল ১১ টায় ঢাকার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল এ তথ্য নিশ্চিত করেন।  
অধ্যাপক মো. হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদী বাজার এলাকার বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর। তিনি ১৯৩৯ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক মো. হানিফ দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে আত্মীয় স্বজনসহ রাজনৈতিক মহলের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগ তিন দিনের শোক ঘোষণা করেছে এবং জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করা হয়েছে। আগামীকাল সকাল সাড়ে নয়টায় নোয়াখালী জেলা স্কুল প্রাঙ্গনে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

বর্ষীয়ান রাজনীতিবিদ ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক মো. হানিফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও নোয়াখালীর আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

এক শোকবার্তায় ওবায়দুল কাদের প্রয়াত মোহাম্মদ হানিফের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আরও পড়ুন


রাজনৈতিক দলের উস্কানিতে রাস্তায় শিক্ষার্থীরা: ওবায়দুল কাদের

news24bd.tv এসএম

;