ফের টিসিবির পণ্য বিক্রি শুরু

ফাইল ছবি

ফের টিসিবির পণ্য বিক্রি শুরু

অনলাইন ডেস্ক

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি আগামীকাল রোববার থেকে ফের শুরু হচ্ছে । ভর্তুকিমূল্যে তেল, চিনি, ডার ও পেঁয়াজ এই চার পণ্য বিক্রি করবে সংস্থাটি। এটি হবে চলতি বছরের ষষ্ঠ কিস্তির পণ্য বিক্রি।  

এর আগে পঞ্চম কিস্তির পণ্য গত ২৮ নভেম্বর পর্যন্ত বিক্রি করা হয়েছিল।

টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

আরও পড়ুন:


নিউজিল্যান্ড সফরে টাইগারদের ১৮ সদস্যের দল ঘোষণা


আজ রাজধানীরপশ্চিম রামপুরা, মিরপুর ১১, মাজার রোড ১ম কলোনি, বাঁশবাড়ি মোহাম্মদপুর, যাত্রাবাড়ি, মালিবাগসহ মোট ৫৯ টি স্পটে পণ্য বিক্রি হবে।

এ ছাড়া ঢাকার আসপাশের উপজেলাসহ ঢাকা অঞ্চলের অধীনে মোট ৮১টি ট্রাক থাকবে। আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন এই পরিমান ট্রাকের মাধ্যমে বিভিন্ন স্পটে পণ্য বিক্রি করা হবে বলে জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য স্থিতিশীল রাখতে ও করোনাকালে সাধারণ আয়ের জনগণের সহায়তায় রোববার থেকে আবারও সাশ্রয়ী মূল্যে ট্রাকে করে পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  

ট্রাকে প্রতি কেজি চিনি পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। প্রতি কেজি মসুর ডাল পাওয়া যাবে ৫৬ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন।  

এ ছাড়া সয়াবিন তেল ১১০ টাকা লিটারে একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার এবং পেঁয়াজ ৩০ টাকা দরে পাওয়া যাবে, যা একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি কিনতে পারবেন। দেশব্যাপী প্রায় ৪০০ থেকে ৪৫০ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রি কার্যক্রম চলবে।

জানা যায়, বাজারে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক ভাবে বাড়তে থাকায় টিসিবির পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। প্রতিটি ট্রাকে ২০০ থেকে ২৫০ জনের জন্য পণ্য দেওয়া হলেও পণ্য নিতে প্রতিটি ট্রাকে কমপক্ষে ৫০০ জন মানুষ ভিড় করে।  

টিসিবি যে মানের সয়াবিন তেল বিক্রি করে বর্তমান বাজারে তার দাম প্রতিলিটার ১৬০ টাকা, চিনি ৭৫ থেকে ৭৮ টাকা, ডাল ৮৫ থেকে ৯০ টাকা ও পেঁয়াজ ৪৫ থেকে ৫০ টাকা কেজি।  

news24bd.tv/ কামরুল