বিয়ের সিদ্ধান্তে যাওয়ার আগে যেসব বিষয় খেয়াল রাখবেন
বিয়ের সিদ্ধান্তে যাওয়ার আগে যেসব বিষয় খেয়াল রাখবেন

প্রতীকী ছবি

বিয়ের সিদ্ধান্তে যাওয়ার আগে যেসব বিষয় খেয়াল রাখবেন

অনলাইন ডেস্ক

শীত পড়তে শুরু করেছে। আর শীতকাল মানেই বিয়ের মরসুম। বিয়ে হল দু’জন মানুষের আত্মিক বন্ধন। এই বন্ধনকে দৃঢ় করতে দু’জন মানুষের সমান অবদান থাকে।

কোনও একজন যদি খানিক অন্য পথে হাঁটতে থাকেন তাহলে সম্পর্ক তাসের ঘরের মতো ভেঙে পড়তে পারে। তাই শুধু বিয়ের দিনেই নয়, সারাজীবন ভাল থাকতে জীবনসঙ্গীকে নির্বাচনে বাড়তি সতর্কতা প্রয়োজন। প্রকৃত জীবনসঙ্গী পেতে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে চলুন জেনে নেই।    

কথা দিয়ে কথা না রাখা: আপনার সঙ্গী যদি কোনও বিষয়ে আপনাকে কথা দিয়ে বার বার ভঙ্গ করেন তাহলে বুঝবেন তিনি হয়তো কিছু লুকোতে চাইছেন আপনার কাছে।

অস্বাভাবিক ব্যবহার করা: বন্ধু বা আত্মীয়স্বজনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে অনীহা দেখালে তা নিয়ে ভেবে দেখা উচিত। আপনাকেও যদি তাঁর বন্ধুবান্ধব বা আত্মীয়দের সঙ্গে মিশতে বাধা দেন, তা হলেও বিষয়টা সন্দেহজনক।

বার বার ক্ষমা চাওয়া: যদি আপনার সঙ্গী একই ভুলের পুনরাবৃত্তি ঘটিয়ে থাকেন এবং বার বারই ক্ষমা চেয়ে নেন, সেক্ষেত্রে তাঁকে জীবনসঙ্গী হিসেবে বাছার আগে ভেবে নিন।

আপনাকে নিয়ন্ত্রণ করছেন: আপনার পোশাক-আশাক, খাওয়া-দাওয়া, গতিবিধি যদি আপনার সঙ্গী দ্বারা নিয়ন্ত্রিত হয় সেক্ষেত্রে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে পারেন।

আরও পড়ুন:


পেয়ারার যত উপকারিতা!


মিথ্যে কথা বলা: লক্ষ্য রাখুন কারণে-অকারণে আপনার সঙ্গী মিথ্যে কথা বলছেন না তো? যদি তা হয়ে থাকে তা সত্যিই ভাবনার বিষয়।

আপনার মতামত তাঁর কাছে গুরুত্ব পাচ্ছে না: সঙ্গীর আত্ম অহংকারের কারণে তাঁর কাছে যদি আপনার মতামত গুরুত্ব না পায় তা হলেও আরও এক বার ভেবে নিন।

news24bd.tv রিমু