নিউজিল্যান্ডে যাবেন না সাকিব, দল ঘোষণার পর চিঠি
নিউজিল্যান্ডে যাবেন না সাকিব, দল ঘোষণার পর চিঠি

নিউজিল্যান্ডে যাবেন না সাকিব, দল ঘোষণার পর চিঠি

Online Desk

দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আবারও আলোচনায়। এবার ইস্যু নিউজিল্যান্ড সফরে না যাওয়া নিয়ে। পাকিস্তানের বিপক্ষে ইনজুরির কারণে প্রথম টেস্ট খেলেননি সাকিব। এর আগে টি-টোয়েন্টিতেও ছিলেন না তিনি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলছেন তিনি। এরইমধ্যে আবার জানিয়েছেন ছুটির আবেদন। আগে থেকেই সাকিবের নিউজিল্যান্ড সফরে না যাওয়া নিয়ে গুঞ্জন চলছিলো। সাকিব নাকি মৌখিকভাবে জানিয়েছিলেন বিবিসি প্রধানকে। এদিকে নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বোর্ড।

সাকিবকে দলে রেখেই স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট বোর্ড। এরপরেই টনক নড়ে সাকিবের। ব্যক্তিগত কারণ দেখিয়ে গতকাল সন্ধ্যায় চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে সাকিব জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে ছুটি চান তিনি। ঘোষিত এই স্কোয়াডে রাখা হয়েছে, তাসকিন আহমেদ এবং মিরপুর টেস্টে প্রথমবারের মতো ডাক পাওয়া দুই ওপেনার মাহামুদুল হাসান জয় ও নাঈম শেখ।

শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য বিসিবির দল ঘোষণার এক ঘণ্টা পর চিঠি দিয়ে সাকিব নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চান। আনুষ্ঠানিকভাবে ‘পারিবারিক কারণ’ দেখিয়ে নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি চেয়ে আবেদন করেছেন দেশ সেরা এই অলরাউন্ডার।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীকে পাঠানো চিঠিতে সাকিব জানিয়েছেন, জরুরি পারিবারিক কারণে তিনি ৯ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সফরে যেতে চান না। সাকিব তাই অনুরোধ করেছেন তাকে দলের বাইরে রাখতে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দুটির প্রথমটি তারাঙ্গুণার বে ওভালে ১-৫ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৯-১৩ জানুয়ারি।

আরও পড়ুন


বাবার কাছে দুই সন্তান, কাছে পেতে জাপানি মায়ের আপিল

news24bd.tv এসএম

;