চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা
চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

সংবাদ সম্মেলনে খন্দকার এনায়েত উল্যাহ

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

Online Desk

ঢাকার পরে এবার গণপরিবহনে হাফ ভাড়ার ঘোষণা দেওয়া হয়েছে চট্টগ্রামে নগরীতেও। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাফ ভাড়া কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে বাস মালিকরা। তবে ঢাকার মতোই কিছু শর্তও নির্ধারণ করা হয়েছে। আগামি শনিবার ১১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

রোববার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ সিদ্ধান্তের কথা জানান।

এনায়েত উল্যাহ বলেন, অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে সেখানেও হাফ ভাড়া নেওয়া হবে। তবে আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না।

ঢাকার মতো হাফ ভাড়া কার্যকরে চট্টগ্রামের বাস মালিক সমিতিও শর্ত আরোপ করছে। এ শর্তগুলোও প্রায় একই রকম।

ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে করে ভ্রমণ করতে হবে। প্রয়োজনে প্রদর্শন করতে হবে। বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন। ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না। হাফ ভাড়া শুধু চট্টগ্রাম মহানগরে কার্যকর থাকবে।

সারা দেশের মতো গত কয়েকদিন ধরেই চট্টগ্রামেও হাফ ভাড়া নিশ্চিত করা, নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। এসব দাবি নিয়ে নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন


ভোলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

news24bd.tv এসএম

;