জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে একজনের মৃত্যু, অন্তত ৪১ জন দগ্ধ
জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে একজনের মৃত্যু, অন্তত ৪১ জন দগ্ধ

জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে একজনের মৃত্যু, অন্তত ৪১ জন দগ্ধ

Online Desk

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে আগ্নেয়গিরি থেকে অগ্ন্যুৎপাতের ঘটনায় একজনের মৃত্যু এবং অন্তত ৪১ জন মানুষ  দগ্ধ হয়েছে। এমন পরিস্থিতিতে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন এলাকার বাসিন্দারা। এদিকে কেনিয়ার পূর্বাঞ্চলে বন্যার পানিতে ডুবে থাকা সেতু পার হতে গিয়ে একটি বাস নদীতে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।  

স্থানীয় সময় শনিবার দুপুরের দিকে হঠাৎ করে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে  অগ্ন্যুৎপাত শুরু হয়।

আতঙ্কিত বাসিন্দারা প্রাণ বাঁচাতে শহর ছেড়ে পালাতে থাকে। মহূরতেই গ্রামের পর গ্রাম  ছাই-ভস্ম আর কালো ধোয়াতে আচ্ছন্ন হয়ে পড়ে । অগ্ন্যুৎপাতের ঘটনায়  নিহত এবং আহতের সংখ্যা বাড়ছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আগ্নেয়গিরির আশেপাশের গ্রামগুলোতে ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়েছে।  

বিভিন্ন ভবনে আটকে পড়া অন্তত ১০ জনকে  উদ্ধার করা হয়েছে। অগ্নুৎপাতের কারণে ধোঁয়া ও ছাইয়ের কুণ্ডলি ভূপৃষ্ঠ থেকে ১৫ হাজার মিটার ওপরে উঠতে পারে বলে দেশটির বিমানসংস্থাগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।   এরিমধ্যে অস্থায়ী আশ্রয় শিবির চালু করেছে স্থানীয় কর্তপক্ষ।

আরও পড়ুন:

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা 

আমার পেছনে থাকা লোকজন জীবনের ভয়ে পালিয়েছে, আরো কিছু গ্রামবাসীকে সরিয়ে নেওয়া হচ্ছে। এই মুহূর্তে তাদের নিত্যপ্রয়োজনীয়  খাবার, পানীয়ের মতো সহায়তা প্রয়োজন।  
কেনিয়ার পূর্বাঞ্চলে বন্যার পানিতে ডুবে থাকা সেতু পার হতে গিয়ে একটি বাস নদীতে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।   সেখান থেকে ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়।

 news24bd.tv/এমি-জান্নাত