সাড়ে ৫ ঘণ্টা পর হিলিবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু
সাড়ে ৫ ঘণ্টা পর হিলিবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু

ফাইল ছবি

সাড়ে ৫ ঘণ্টা পর হিলিবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু

Online Desk

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ভারতীয় পণ্যবাহী একটি ট্রাক আসার মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

ভারত থেকে রপ্তানিকৃত পণ্যের ওজন বাংলাদেশের কাটায় কম হওয়ার প্রতিবাদে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য রপ্তানি বন্ধ করে রেখেছিল ভারতীয় ট্রাকচালকরা। পরে সাড়ে ৫ঘণ্টা পর আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হয়।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


এর আগে সকালে ভারত থেকে পণ্য রপ্তানির শুরুর আধা ঘণ্টা পর সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভারতীয় ট্রাকচালকরা বাংলাদেশে পণ্য রপ্তানি বন্ধ করে দেয়।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায় ওই দেশের ওজনের সঙ্গে এদেশের ওজনে মিল নেই। বিষয়টি কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়। এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাইরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। তাতেও তাদের ওজনে কম পাওয়া যায়। এ কারণে ভারতীয় ট্রাকচালক সমিতি হিলি বন্দরে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করে দেয়।

এ বিষয়ে হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত ব্যবসায়ীরা পণ্য রপ্তানি কেন বন্ধ করে দিলো এ বিষয়ে আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি।

news24bd.tv নাজিম