‘জাওয়াদ’ এর সর্বশেষ অবস্থা 
‘জাওয়াদ’ এর সর্বশেষ অবস্থা 

প্রতীকী ছবি

‘জাওয়াদ’ এর সর্বশেষ অবস্থা 

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড় 'জাওয়াদ' গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিনত হয়েছে। গতকাল সোমবার থেকে টানা দুই দিনের বৃষ্টিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার মানুষ পড়েছেন ভোগান্তিতে।  

আবহাওয়া অধিদফতরের জানিয়েছে, ঘূর্ণিঝড় 'জাওয়াদ' গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিনত হয়েছে। এটি এখনও সমুদ্র পথ ধরে ক্রমান্বয়ে দুর্বল হয়ে বাংলাদেশের উপকূলের দিকে এগিয়ে আসছে।

লঘুচাপ হয়ে এটি খুলনা-বরিশাল উপকূল দিয়ে বাংলাদেশের স্থলভাগে উঠতে পারে।  

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে সারারাত ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। এছাড়া ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সোমবার সারাদেশে বৃষ্টি থাকতে পারে। তবে আগামীকাল থেকে অবস্থার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।  

আরও পড়ুন: 


রাজধানীসহ সারাদেশে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, ভোগান্তিতে জনজীবন 


এদিকে টানা বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে সড়কে যানবাহন কম থাকায় ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজের শিক্ষার্থী, অফিসগামী ও শ্রমজীবী মানুষজন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজে বাসের অপেক্ষায় অনেককে রাস্তায় দাঁড়িয়ে থাকতেও দেখা যায়। যানবাহনে গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।  

news24bd.tv রিমু