‘আলোচনা-সমালোচনার’ জবাব দিলেন প্রতিমন্ত্রী মুরাদ
‘আলোচনা-সমালোচনার’ জবাব দিলেন প্রতিমন্ত্রী মুরাদ

প্রতিমন্ত্রী মুরাদ

‘আলোচনা-সমালোচনার’ জবাব দিলেন প্রতিমন্ত্রী মুরাদ

অনলাইন ডেস্ক

বিরোধী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমানকে নিয়ে প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানের ‘আপত্তিকর মন্তব্য’ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন নারী অধিকারকর্মীরা।

ব্যাপারটি নিয়ে মুখ খুলেছেন প্রতিমন্ত্রী মুরাদ। তিনি জানান, তিনি এসব বক্তব্য দিয়ে কোনো ভুল করেননি।

এগুলো তিনি প্রত্যাহারও করবেন না কিংবা প্রত্যাহার করার ব্যাপারে সরকার ও দলের ওপর থেকে কোনো চাপও নেই।

প্রতিমন্ত্রী মো. মুরাদ গত শনিবার একটি টিভি টক শোতে উপস্থিত বিএনপির একজন সাবেক নারী এমপিকে ‘মানসিক রোগী’ বলে অভিহিত করে তার সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি।

এই দুটি ঘটনা নিয়ে গত দুদিন ধরে সামাজিক যোগাযোগের মাধ্যমে তুমুল সমালোচনা হচ্ছে। এমনকি প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানের দল, আওয়ামী লীগের কট্টর সমর্থক বলে পরিচিত অনেকেই ফেসবুকে তার সমালোচনা করে বক্তব্য দিচ্ছেন।

গত শনিবার বেসরকারি একটি টেলিভিশনের টক শোতে অংশ নিয়ে প্রতিমন্ত্রী মুরাদ হাসান অপর আলোচক, বিএনপির একজন নেত্রী, সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াকে আলোচনার একপর্যায়ে ‘মানসিক রোগে আক্রান্ত’ এবং তার ‘চিকিৎসা দরকার’ বলে মন্তব্য করেন। সেই সময় দুইজনের মধ্যে তুমুল ঝগড়া লেগে যায়।

এর দুদিন আগে ইউটিউবে প্রকাশিত একটি সাক্ষাৎকারে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কন্যাকে উদ্দেশ করে আপত্তিকর বক্তব্য দিতে দেখা যায় তাকে। ইউটিউবের ওই টক শোতে  প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বলতে শোনা যায়, ‘আমার মুখ ভীষণ খারাপ’। এসব বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তুমুল সমালোচনা চলছে। এর আগেও নানা রকম বক্তব্যের জন্য আলোচনায় উঠে এসেছেন জামালপুর-৪ আসনের এমপি প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, তিনি বক্তব্য দেওয়ার আগে তাকে ‘নোংরা ভাষায়’ আক্রমণ করে কথা বলেছেন শীর্ষস্থানীয় ওই বিএনপি নেতার কন্যা। তিনি বলেন, ‘আমার মেয়ের বয়সের চেয়ে সে এক বছরের বড়। আমার কন্যার মতো বয়সী হয়ে যে নোংরা ভাষায় আমাকে নিয়ে ট্রল করেছে, সেটা তো কুচিন্তনীয়। এটা আমার কাছে খুব দুঃখজনক মনে হয়েছে। তার সম্পর্কে সামাজিক মাধ্যমের অনেক ছবি আমার কাছে চলে এসেছে। ’

আর টক শোতে হাজির হয়ে বিএনপি নেত্রী সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াকে আক্রমণ করে মন্তব্য করা প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনি যদি ওই টক শোটা দেখেন, তাহলেই বুঝতে পারবেন আমি কেন বলেছি। আমি একজন চিকিৎসক। সেই হিসেবে তার সম্পর্কে আমার যে অবজারভেশন, সেটা আমি বলেছি। সেটা ভুল হলে আমি দুঃখিত। ’

তবে সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া বলেন, মুরাদ হাসান যদি সত্যিকার অর্থে নির্বাচিত জনপ্রতিনিধি হতেন, তাহলে ‘দায়িত্বশীল জায়গা থেকে এ ধরনের মন্তব্য তিনি করতে পারতেন না। ’

news24bd.tv/তৌহিদ