সাভারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি জাল দলিলের মামলা
সাভারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি জাল দলিলের মামলা

বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান

সাভারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি জাল দলিলের মামলা

নাজমুল হুদা, সাভার

ফের জাল জালিয়োতির সাভারের বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনসহ ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তার বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ওসি কাজী মাঈনুল ইসলাম। মামলা মাথায় নিয়ে এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন সাইদুর রহমান সুজনসহ আসামীরা।

পুলিশ জানায়, জমি জাল জালিয়াতির অভিযোগে সোমবার সাভার মডেল থানায় ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সাভারের দত্তপাড়া এলাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন কর্মকর্তা মজিবুর রহমান।

মামলার আসামীরা হলেন বিরুলিয়া ইউনিয়নের মধু সুদন কর্মকার, মিরাজ মিয়া, সাইদুর রহমান সুজন, ওয়াজ উদ্দিন খাঁন, পলাশ মন্ডল ও লিপন কর্মকার।

এদের মধ্যে মামলার তিন নাম্বার আসামী সাইদুর রহমান সুজন বর্তমান বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। মামলা মাথায় নিয়ে আসামীরা প্রকাশ্যে নিজ নিজ এলাকায় ঘুরে বেড়াচ্ছেন।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি কাজী মাঈনুল ইসলাম বলেন, মামলার আসামীদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

উল্লেখ্য এর আগে কাকাবো এলাকায় বাড়ির কাজ করতে গেলে এক ব্যক্তির কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সুজন। এ সময় বাড়ির মালিক এক লাখ টাকা দিলেও বাকি টাকার জন্য চাপ সৃষ্টি করতে থাকেন চেয়ারম্যান ও তার লোকজন। পরে ভুক্তভোগী ওই বাড়ির মালিক ঘটনাটি জানিয়ে সাভার মডেল থানায় মামলা করেন।

গত ১৪ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের উপসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের বিতর্কিত চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগে থানায় মামলা দায়ের ও গ্রেপ্তার হওয়ায় সাইদুর রহমান সুজন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

আরও পড়ুন


চকলেটের লোভ দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ

news24bd.tv এসএম