প্রজাতন্ত্রের কর্মচারীদের ভাষা মার্জিত ও শোভন হতে হবে: মুরাদ 
প্রজাতন্ত্রের কর্মচারীদের ভাষা মার্জিত ও শোভন হতে হবে: মুরাদ 

প্রজাতন্ত্রের কর্মচারীদের ভাষা মার্জিত ও শোভন হতে হবে: মুরাদ 

অনলাইন ডেস্ক

সরকারের তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান এখন দেশজুড়ে তুমুল বিতর্কিত একটি নাম। একের পর এক তার বিকৃত অশালীন বক্তব্য, প্রতিহিংসামূলক আক্রমনাত্নক অঙ্গভঙ্গি সব মিলিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে আসছেন তিনি। তার ‘নারীবিদ্বেষী’ বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এর মধ্যেই এক অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, জনগণের ট্যাক্সের টাকায় প্রতিপালিত হয় প্রজাতন্ত্রের কর্মচারীরা।

সেজন্য সাধারণ জনগণসহ সবার সঙ্গেই তাদের ভাষা ও ব্যবহারে মার্জিত, শোভন ও শালীন বোধ থাকা বাঞ্ছনীয়। সেবা দেওয়া ছাড়া তারা কারও সঙ্গেই কোনো অশোভন আচরণ করার অধিকার রাখেন না। এটা আমার কথা নয়, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা।

আরও পড়ুন : প্রতিমন্ত্রী মুরাদ ছাত্রদলের প্রচার সম্পাদক ছিলেন: ফখরুল

জামালপুর সার্কিট হাউজে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে রোববার (৫ ডিসেম্বর) প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এদিকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের করা মন্তব্যের সমালোচনা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এটিকে ‘হীন রাজনৈতিক দূরভিসন্ধিমুলক, নারী ও বর্ণবিদ্বেষী, বিকৃত’ বলে মন্তব্য করেছেন।

সেইসঙ্গে অবিলম্বে তথ্য প্রতিমন্ত্রীকে বক্তব্য প্রত্যাহার করে জনসমক্ষে ক্ষমা চেয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন তিনি।

 আরও পড়ুন : প্রতিমন্ত্রী মুরাদের জায়গা পাবনার পাগলা গারদে : ডা. জাফরুল্লাহ

অন্যদিকে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের মাথায় ক্যানসার ঢুকে পড়েছে বলে জানান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ডা. মুরাদ হাসানের জায়গা হওয়া উচিত পাবনার পাগলা গারদে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, অবিলম্বে যদি ডা. মুরাদকে বরখাস্ত করা না হয় তাহলে সবাই বুঝবে আওয়ামী লীগ এই সব নোংরা মানসিকতার লোকদেরকেই মন্ত্রী বানায়।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হবে।

news24bd.tv/আলী