ইফতার মাহফিলে রোহিঙ্গাদের পাশে থাকার সংকল্প

ইফতার মাহফিলে রোহিঙ্গাদের পাশে থাকার সংকল্প

লাবলু আনসার, নিউইয়র্ক থেকে

রোহিঙ্গা ইস্যুতে কক্সবাজারবাসীর অসীম ধৈর্যের প্রশংসাবাণী উচ্চারণের মধ্য দিয়ে নিউইয়র্কে অনুষ্ঠিত হলো বিশেষ এক ইফতার মাহফিল। কক্সবাজার অ্যাসোসিয়েশন এ মাহফিলের উদ্যোক্তা হলেও অংশ নেন প্রবাসের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।

স্থানীয় সময় রোববার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলাজিনো পার্টি হলের এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে সভাপতিত্ব করেন কক্সবাজার ডিস্ট্রিক্ট  অ্যাসোসিয়েশনের উপদেষ্টা পরিষদের প্রধান অ্যাডভোকেট মজিবর রহমান।

আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় এ মাহফিলের মূল বক্তব্য উপস্থাপন করেন কক্সবাজার অ্যাসোসিয়েশনের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান নুরুল আজিম।  

রোহিঙ্গাদের সঙ্কটে পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। আন্তর্জাতিক জনমত তৈরীর ক্ষেত্রেও প্রবাসীদের ভূমিকার কথা স্মরণ করা হয় এ মাহফিলে। ইফতার মাহফিলে সাড়া দেয়ার জন্য নুরুল আজিম প্রবাসীদের বিশেষ ধন্যবাদ জানান।

ওয়ার্ল্ড হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট শাহ শহিদুল হক সাঈদ তার বক্তব্যে বলেন, মানবতার প্রশ্নে কক্সবাজারবাসী যে দায়িত্ব নিয়েছে তা বিশ্ব সভ্যতায় বিরল একটি ঘটনা। রোহিঙ্গাদের সসম্মানে নিজ বসতভিটায় ফিরে না যাওয়া পর্যন্ত সকলকে কক্সবাজারবাসীর পাশে থাকতে হবে।  

মাহফিলে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি এমএম শাহীন, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী আজম, সাবেক সেক্রেটারি আল জুবায়ের মানিক, আবুল কালাম আজাদ এবং সমীরুল ইসলাম বাবলু।  

বক্তারা এলাকা ও কমিউনিটির সামগ্রিক স্বার্থে ঐক্যবদ্ধ থাকার সংকল্প ব্যক্ত করেন। বিশেষ করে কক্সবাজারের এই সঙ্কটে দ্বিধা-বিভক্তি পরিহারের বিকল্প নেই বলে সকলে উল্লেখ করেন।  

ইফতারের প্রাক্কালে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন আবুল কালাম আজাদ।  

মাহফিলে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন রিয়েল এস্টেট ইনভেস্টর মইনুল ইসলাম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম, জেবিবিএ’র নেতা ফাহাদ সোলায়মান, কবি মিশুক সেলিম, কমিউনিটি প্রধান মাকসুদ এইচ চৌধুরী, কন্ঠশিল্পী কামরুজ্জামান প্রমুখ।  

আনসার/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর