পদ্মা ও মেঘনা নামে নতুন দুটি বিভাগের কথা আবারও জানালেন প্রধানমন্ত্রী 

পদ্মা ও মেঘনা নামে নতুন দুটি বিভাগের কথা আবারও জানালেন প্রধানমন্ত্রী 

সুলতান আহমেদ 

পদ্মা ও মেঘনা নামে নতুন দুটি বিভাগ করার কথা আবারও বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক বৈঠকে তিনি বলেন, ফরিদপুর ও কুমিল্লাকে বিভাগ করা হবে। পরে সংবাদ সম্মেলনে বিষয়টি গনমাধ্যমকে জানান পরিকল্পনামন্ত্রী ও প্রতিমন্ত্রী। একনেক বৈঠকে প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা ব্যয়ের দশটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

 

বাংলাদেশের প্রধান দুই নদী পদ্মা ও মেঘনা। সেই নদী দুটির নামে দেশের নবম ও দশম বিভাগ করার কথা আগেই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার একনেক বৈঠকে কুমিল্লা সিটির একটি প্রকল্প ঘিরে আবার আসে সেই আলোচনা।

একনেক বৈঠকে ভার্চুয়ালি সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

এসময় মোট ১০ প্রকল্পের অনুমোদন দেয় কমিটি। পরে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী জানান, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদের প্রায় ১০০ টি নির্মান সম্পন্ন হয়েছে। তবে কেন বারবার সংশোধন করে খরচ বাড়ানো হচ্ছে তারও ব্যাখা দেন তিনি।

এসময় তিনি দাবি করেন, সুইজারল্যান্ড কিংবা যুক্তরাজ্যেও প্রকল্পে ধীরগতি রয়েছে।

চলতি বছরের অক্টোবরে কুমিল্লা মহানগরের আওয়ামীলীগ কার্যালয় উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী বলেছিলেন, কুমিল্লার নাম পরিবর্তন করে মেঘনা বিভাগ করতে চান তিনি। বিষয়টি আবারও আলোচনায় এসেছে তবে হয়নি কোন চূড়ান্ত সিদ্ধান্ত।

একনেকে মোট দশটি প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৭ হাজার ৪শ ৪৭ কোটি টাকা।

news24bd.tv/আলী