দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ব্যাটিংয়ে মুশফিক ও লিটন

দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বেশ কিছুদিন থেকেই দেশের ক্রিকেটের পারফরমেন্স নিয়ে হতাশ ক্রিকেট প্রেমিরা। কি টি-টোয়েন্টি কি টেস্ট কোনটিতেই যেন দাঁড়াতে পারছে না টাইগাররা। দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে প্রথমে টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশ। পরে প্রথম টেস্টে হার এবং দ্বিতীয় টেস্টেও হারের শঙ্কা।

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টেও দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম তো হতাশ করলেনই। সেই সাথে অধিনায়ক মুমিনুল হক ও আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তও নিরাশ করলেন। পাকিস্তানের দুই পেসারের আগুনে বোলিংয়ে স্রেফ এলোমেলো তারা।

অভিষিক্ত জয় প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন। আজ হাসান আলীর করা প্রথম বলেই চার মেরে রানের খাতা খুলেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। এক ওভার পর হাসানের ভেতরে ঢোকানো বলে বোল্ড জয়। তার ব্যাট ও প্যাডের বিশাল ফাঁক দিয়ে বল আঘাত করে স্টাম্পে।

রান খরায় ভোগা সাদমান আরো একবার হতাশ করলেন। শহিন আফ্রিদির ইনসুইং ডেলিভারীতে পরাস্ত হয়ে এলবিডব্লিউ হন বাঁহাতি ওপেনার। ১২ রানেই সাজঘরে বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান।  

উইকেটের ক্ষুধায় মগ্ন থাকা হাসান অলীর দ্বিতীয় শিকার মুমিনুল হক। বাংলাদেশের অধিনায়ক ডানহাতি পেসারের বলে দারুণ এক কভার ড্রাইভে চার পেয়েছিলেন। পরের বলে আদায় করেন ২ রান। কিন্তু তৃতীয় বলে প্রতিশোধ নেন পাকিস্তানের পেসার। তার সোজা বল মিস করে এলবিডব্লিউ হন মুমিনুল।

আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত শাহিন আফ্রিদির বলে ক্যাচ তুলে দিয়ে সাজ ঘরে ফিরেন। ১১ বল থেকে তিনি করেন মাত্র ৬ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে করেছেন ২৫ রান। ইনিংস হার এড়াতে বাংলাদেশকে আরও ১৮৮ রান করতে হবে।

আরও পড়ুন


ট্রাক চাপায় শিক্ষার্থীর মৃত্যু: অভিযুক্ত ট্রাক চালক গ্রেপ্তার

news24bd.tv এসএম