ইন্টারনেটে মুরাদ হাসানের ৩৮৭ অশ্লীল ভিডিও-অডিও লিঙ্ক
ইন্টারনেটে মুরাদ হাসানের ৩৮৭ অশ্লীল ভিডিও-অডিও লিঙ্ক

ফাইল ছবি

ইন্টারনেটে মুরাদ হাসানের ৩৮৭ অশ্লীল ভিডিও-অডিও লিঙ্ক

অনলাইন ডেস্ক

নানা বিতর্কিত মন্তব্য এবং নায়িকা মাহির সঙ্গে একটি আপত্তিকর অডিও ফাঁসের পর প্রধানমন্ত্রীর নির্দেশে সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের অশ্লীল ও আপত্তিকর উক্তির ৩৮৭ অডিও-ভিডিওর লিংক সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসব লিংক চিহ্নিত করার কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) আইনজীবীরা। এর মধ্যে ফেসবুক ১৫টির লিংক ও ২টি ইউটিউব অপসারণ করা হয়েছে।

বুধবার ( ৮ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।

গণমাধ্যমকে তিনি জানান, ফেসবুকে ২৭২ লিংক এবং ইউটিউবে ১১৫ লিংক চিহ্নিত করে তা অপসারণের আবেদন জানিয়েছে বিটিআরসি। এর মধ্যে ফেসবুক কর্তৃপক্ষ ১৫টি এবং ইউটিউব কর্তৃপক্ষ ২টি লিংক অপসারণ করেছে।  

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মৌখিক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সরাতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।  

এর আগে আদালতে ব্যারিস্টার সুমন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জরুরিভিত্তিতে তথ্য প্রতিমন্ত্রীর অশ্লীল অডিও-ভিডিওগুলো অপসারণ করা প্রয়োজন। অপসারণ না করলে অল্প বয়সের ছেলেমেয়েরা এই ধরনের গালাগালি এবং অশ্লীল কথা বার্তা শুনে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়বে। তাই প্রতিমন্ত্রীর অশ্লীল অডিও-ভিডিও দ্রুত সরাতে বিটিআরসির প্রতি নির্দেশনা প্রার্থনা করছি।  

এরপর আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে বিটিআরসির চেয়ারম্যানের সঙ্গে কথা বলে ওই অডিও-ভিডিওগুলো সরানোর পদক্ষেপ নিতে বলেন। এ বিষয়ে বুধবার অগ্রগতি আদালতকে জানাতে নির্দেশ দেন।

আরও পড়ুন


এবার এমপি পদও হারাচ্ছেন ডা. মুরাদ হাসান!

news24bd.tv এসএম