আবরার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি পলাতক

পলাতক তিন আসামি 

আবরার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি পলাতক

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে আজ।  

রায়ে ২০ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আর ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে, ঘটনার পর থেকে তাদের মধ্যে ৩ আসামি এখনও পলাতক রয়েছে, যাদেরকে ইতোমধ্যে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (৮ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন।

এ মামলার যে ৩ আসামি এখনও পলাতক রয়েছেন। তারা হলেন- বুয়েট শিক্ষার্থী এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদুজ্জামান জিসান ও মোস্তবা রাফিদ।

২০১৯ সালের ৫ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলের গেস্টরুমে আসামিরা সভা করে বুয়েটের ১৭তম ব্যাচের ছাত্র আবরারকে হত্যার সিদ্ধান্ত নেয়।

পর দিন রাতে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

 আরও পড়ুন:


রায়ের পর আবরার ফাহাদের মা যা বললেন!


আবরার নিহতের ঘটনায় তার বাবা মো. বরকত উল্লাহ বাদী হয়ে ২০১৯ সালের ৭ অক্টোবর রাজধানীর চকবাজার থানায় মামলাটি করেন। তদন্ত শেষে গত বছরের ১৩ নভেম্বর আদালতে মামলার চার্জশিট (অভিযোগপত্র) দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২৫ জনকে অভিযুক্ত করে এ চার্জশিট দেওয়া হয়। এর মধ্যে ১১ আসামি সরাসরি হত্যাকাণ্ডে অংশ নেন। বাকি ১৪ জনকে বিভিন্নভাবে সম্পৃক্ততার কারণে চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়।

গত বছরের ২১ জানুয়ারি এ মামলার চার্জশিট গ্রহণ করেন আদালত। ওই বছরের ১৮ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ মামলাটি বদলির আদেশ দেন। এর পর একই বছরের ১৫ সেপ্টেম্বর ২৫ আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠনের মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

news24bd.tv/ কামরুল