খুলনায় তিন ঘন্টার বৃষ্টিতে হাঁটু পানি

খুলনায় তিন ঘন্টার বৃষ্টিতে হাঁটু পানি

নিম্নাঞ্চল প্লাবিত, সীমাহীন দুর্ভোগ
সামছুজ্জামান শাহীন • খুলনা

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের ফলে আজ (১১ জুন) সকালে তিন ঘন্টার ভারি বৃষ্টিপাতে খুলনা মহানগরীর বিভিন্ন সড়কে হাঁটু পানি জমেছে। জলাবদ্ধতার কারণে পানিবন্দি হয়ে পড়েছেন নিম্নাঞ্চলের হাজারো পরিবার। অনেকের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বৃষ্টির পানি প্রবেশ করায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

খুলনা মহানগরীর বাইতিপাড়া, তালতলা, শান্তিধাম মোড়, মডার্ন ফার্নিচার মোড়, রয়্যালের মোড়, পিটিআই মোড়, সাত রাস্তার মোড়, শামসুর রহমান রোড, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, শিববাড়ী, আহসান আহমেদ রোড, দোলখোলা, রূপসা স্ট্যান্ড রোড, সাউথ সেন্ট্রাল রোডসহ বিভিন্ন এলাকা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

এসব এলাকায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
 
খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টায় ১১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া আজ সারাদিন ভারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

news24bd.tv

এদিকে, জেলার রূপসা, বটিয়াঘাটা, কয়রা ও পাইকগাছায় রোববার রাত থেকে ভারি বর্ষণ হয়েছে।

এতে কয়েকশ ঘের ও পুকুর তলিয়ে গেছে। হুমকির মুখে পড়েছে বেড়িবাঁধ।  

দিনভর দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মানুষ অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। তবে ঈদের কেনাকাটার শেষ সময়ে বৃষ্টি উপক্ষো করেই নগরীর বড়বাজার ও অনেক অভিজাত মার্কেটের দোকানপাট খোলা রয়েছে। কিন্তু সেই তুলনায় বাজারে ক্রেতাদের দেখা মেলেনি। ভাসমান মানুষের কষ্টের যেন সীমা নেই।

অন্যদিকে, পানির কারণে রিকশা, মাহেন্দ্র ও ইজিবাইক চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া দফায় দফায় চলছে লোডশেডিং। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো কম। যারা অফিস-আদালতে গেছেন তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।  

শাহীন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর