মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে সাগরে

মার্কিন এফ-১৫ জঙ্গিবিমান।

মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে সাগরে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাপানের দক্ষিণে ওকিনাওয়া দ্বীপের কাছে মার্কিন এফ-১৫ জঙ্গিবিমান বিধ্বস্ত হয়ে সাগরে পরেছে। জাপানের বার্তা সংস্থা কিয়োদো এবং সরকারি রেডিও এনএইচক এ খবর প্রচার করেছে।

খবরে বল হয়, বিমানটি ওকিনাওয়ার কাদেনা বিমানঘাঁটি থেকে উড়েছিল।

সোমবার স্থানীয় সময় সকাল ৬টা ৪০ মিনিটে (এফ-১৫ ঈগল) বিমানটি ওকিনাওয়া দ্বীপের নাহা শহরের ৮০ কিলোমিটার দক্ষিণে বিধ্বস্ত হয়।

কিয়োদো এবং সরকারি রেডিও এনএইচকে বলা হয়েছে- বিমানটি বিধ্বস্ত হলেও পাইলট নিরাপদে বের হতে পেরেছে কিনা। অন্য একটি খবরে দাবি করা হয়েছে- বিমান থেকে বের হতে গিয়ে পাইলট পা ভেঙে ফেলেছে এবং হেলিকপ্টারে করে তাকে মার্কিন একটি সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন এশিয়া সফর করছেন এবং চরম প্রতিদ্বন্দ্বী দেশ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক করার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন তখন আমেরিকার এ বিমান বিধ্বস্ত হলো।

এর আগে, গত বছর মার্কিন সামরিক হেলিকপ্টারের জানালা ভেঙে জাপানের স্কুলের খেলার মাঠে পড়ে।

এসব ঘটনায় জাপানিদের মধ্যে নিরাপত্তা নিয়ে উদ্বেগ বিরাজ করছে।

এছাড়া, জাপানে মার্কিন সামরিক ঘাঁটির বিরোধিতা করে আসছে দেশটির জনগণ। জাপানে মোতায়েন মার্কিন সেনারা প্রায়ই নানা অপরাধকর্মে জড়িয়ে পড়ে যা স্থানীয় জনগণের মধ্যে মারাত্মক ক্ষোভ সৃষ্টি করেছে। জাপানে প্রায় এক লাখ মার্কিন সেনা মোতায়েন রয়েছে যার অর্ধেকই ওকিনাওয়া দ্বীপে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর