বরিশাল হানাদারমুক্ত দিবস পালন
বরিশাল হানাদারমুক্ত দিবস পালন

নানা আয়োজনে 

বরিশাল হানাদারমুক্ত দিবস পালন

রাহাত খান, বরিশাল:

আজ ৮ ডিসেম্বর বরিশাল হানাদারমুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযোদ্ধাদের প্রতিরোধে কোনঠাসা হয়ে বরিশাল থেকে নৌপথে পালিয়ে যায় পাক বাহিনী। দিবসটি পালন উপলক্ষ্যে নগরীর বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন জনপ্রতিনিধি, রাজনীতিক এবং প্রশাসনের কর্মকর্তারা।  

এছাড়া মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান এবং বিকেলে জেলা স্টেডিয়ামে ‘সম্প্রীতির আলোয় আলোকিত কনসার্ট’ আয়োজন করেছে সিটি করপোরেশন।

 

বরিশাল মুক্ত দিবস উপলক্ষে আজ বুধবার সকাল ১০টায় নগরীর বান্দ রোডের বধ্যভ‚মি ও টর্চারসেলের স্মৃতি-৭১ স্মম্ভের পাদদেশে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। পরে মহানগর এবং জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ফুলের শ্রদ্ধা নিবেদন করে।  

আরও পড়ুন:


রায়ের পর আবরার ফাহাদের মা যা বললেন!


এরপর পর্যায়ক্রমে বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্মৃতি-৭১ স্মম্ভে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পন শেষে সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।  

শ্রদ্ধা নিবেদন শেষে বধ্যভূমি প্রাঙ্গনে সিটি করপোরেশনের আয়োজনে এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহযোগীতায় ৯০ জন মুক্তিযোদ্ধা ও ১০ জন মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।  

দিবসটি পালন উপলক্ষ্যে বিকেলে বান্দ রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামে ‘সম্প্রীতির আলোয় আলোকিত কনসার্ট’ আয়োজন করেছে সিটি করপোরেশন।  

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের এবং পাক হানাদার বাহিনীর নির্মম নির্যাতনের ইতিহাস জানাতে বধ্যভূমিতে এই আয়োজন করার কথা বলেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।  

news24bd.tv/ কামরুল