শৈত্য প্রবাহ আসছে , কমবে তাপমাত্রা
Breaking News
শৈত্য প্রবাহ আসছে , কমবে তাপমাত্রা

সংগৃহীত ছবি

শৈত্য প্রবাহ আসছে , কমবে তাপমাত্রা

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় জাওয়াদের রেশ না কাটতেই আসছে শৈত্যপ্রবাহেরও সম্ভাবনার কথা বলে আবহাওয়া অফিস। জাওয়াদ কেটে যাওয়ায় পাঁচদিন পর দেখা মিলেছে সুর্যের। আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়বে। তবে কমবে রাতের তাপমাত্রা।

আবহাওয়া অফিস বলছে, চলতি মাসেই শুরু হচ্ছে শীতকাল। ইতোমধ্যে বেশ কুয়াশা পড়তে শুরু করেছে। যার সামনের দিনে আরও বাড়বে। এছাড়া শৈত্য প্রবাহের ফলে তাপমাত্রা নেমে আসতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়াবিদ মো. আজিজুর রহমান বলেন, ডিসেম্বরে শেষার্ধে দু'টি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে। এক্ষেত্রে একটি হালকা (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস), একটি মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) ধরনের শৈত্য প্রবাহ হতে পারে।

আরও পড়ুন


৭ তলা ভবন থেকে লাফ দিল স্কুলছাত্র


 

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এই অবস্থায় বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পাবে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।  

news24bd.tv/আলী

;