বন্দরনগরীতে অসংখ্য অরক্ষিত ড্রেন এখন মরণফাঁদ

বন্দরনগরীতে অসংখ্য অরক্ষিত ড্রেন এখন মরণফাঁদ

নয়ন বড়ুয়া জয়:

চট্টগ্রামের ষোল শহরে খালে পড়ে নিখোঁজ শিশু কামাল উদ্ধার হয়নি দুই দিনেও। উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। এদিকে বন্দরনগরীতে অসংখ্য অরক্ষিত ড্রেন এখন মরণফাঁদ। একের পর এক হচ্ছে মৃত্যু।

 

টনক নড়ছে না প্রশাসনের। সিটি কর্পোরেশন বলছে ,সিডিএর জলাবদ্ধতা প্রকল্পের কাজ চলায় সংস্কার করতে পারছে না নালা। আর সিডিএ বলছে জলাবদ্ধতা প্রকল্পে খাল খননের পাশাপাশি চলছে ড্রেন সংস্কারের কাজও।

আরও পড়ুন:


রায়ের পর আবরার ফাহাদের মা যা বললেন!

ধর্ষণের অভিযোগে ডিবি’র এসআই গ্রেপ্তার


 চট্টগ্রাম নগর জুড়ে সড়কের পাশেই ছোট বড় অসংখ্য নালা। আর এই নালার ওপরেই নগরবাসীর চলাচলের পথ ফুটপাত। অরক্ষিত ড্রেন যেন এখন মরণফাঁদ। প্রতিদিনেই হচ্ছে কোননা কোন জায়গায় দূর্ঘটনা। সব শেষ গত সোমবার চট্টগ্রাম ষোলশহর এলাকায় ড্রেনে পরে নিখোঁজ হয় শিশু কামাল।

নগরবাসী অভিযোগ পুরনো ড্রেন সংস্কার না করার কারণে নালায় কেউ পরলেও উদ্ধার করতে অনেক সময় লাগে। এমনকি মুরাদপুরে এক বৃদ্ধ নালায় পড়ার দৃশ্য সিসিটিভির ফুটেজে দেখা গেলেও এক মাসেও উদ্ধার হয়নি এই বৃদ্ধকে।

সিটিকর্পোরেশন বলছে সিডিএর জলাবদ্ধতা প্রকল্পের কারনেই ড্রেন সংস্কার করতে পারছেনা তারা। আর সিডিএ বলছে খালখননের পাশাপাশি ড্রেনও সংস্কার করবে তারা। তবে দুই প্রতিষ্ঠানের সমন্বয় না থাকলে জলাবদ্ধতা প্রকল্পের তেমন কোন সুফল মিলবেনা বলছেন নগর বিশ্লেষকরা।

news24bd.tv/ কামরুল