রাতে কমবে তাপমাত্রা, বৃষ্টির আভাস 

সংগৃহীত ছবি

রাতে কমবে তাপমাত্রা, বৃষ্টির আভাস 

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় জাওয়াদের রেশ না কাটতেই শৈত্যপ্রবাহেরও সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে উত্তর ও উত্তর-পশ্চিম বায়ুর প্রভাবে তাপমাত্রা কমতে শুরু করছে। ক্রমশ আরও কমবে রাতের তাপমাত্রা। শনিবার নাগাদ রাতের তাপমাত্রা ক্রমশ হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া  অফিস।

আবহাওয়া অফিস বলছে, চলতি মাসেই শুরু হচ্ছে শীতকাল। ইতোমধ্যে বেশ কুয়াশা পড়তে শুরু করেছে। যার সামনের দিনে আরও বাড়বে। এছাড়া শৈত্য প্রবাহের ফলে তাপমাত্রা নেমে আসতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর এলাকায়।

আবহাওয়াবিদ মো. আজিজুর রহমান বলেন, ডিসেম্বরে শেষার্ধে দু'টি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে। এক্ষেত্রে একটি হালকা (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস), একটি মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) ধরনের শৈত্য প্রবাহ হতে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, এই অবস্থায় বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পার। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় হালকাগুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী কুয়াশা পড়বে।

আরও পড়ুন


৭ তলা ভবন থেকে লাফ দিল স্কুলছাত্র

এই অবস্থায় বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পাবে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।  

বুধবার দেশের কিছুকিছু জায়গায় হালকা বৃষ্টিপাতও হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মাইজদীকোর্টে, ১৬ মিলিমিটার।

news24bd.tv/আলী