দেশ ছেড়ে যাচ্ছেন ডা. মুরাদ হাসান
দেশ ছেড়ে যাচ্ছেন ডা. মুরাদ হাসান

ফাইল ছবি

দেশ ছেড়ে যাচ্ছেন ডা. মুরাদ হাসান

অনলাইন ডেস্ক

বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন সম্প্রতি মন্ত্রিত্ব হারানো ডা. মুরাদ হাসান। আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে কানাডায় যাওয়ার জন্য টিকিট কেটেছেন তিনি। গতকাল বুধবার তিনি এ টিকিট কাটেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট এয়ারলাইনস।

এদিকে প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের লাল পাসপোর্ট তিনি মঙ্গলবার পদত্যাগের দিন বুঝিয়ে দিয়েছেন।

এ প্রসঙ্গে জানতে মুরাদ হাসানের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ডা. মুরাদ হাসান প্রসঙ্গে আইনমন্ত্রী বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে গুলশানের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আনিসুল হক জানান, মুরাদ হাসান দল থেকে বহিষ্কার হলেই তার সংসদ সদস্য পদ থাকা না থাকার আইনি বিষয়টি পর্যালোচনা করা হবে।

এ ছাড়া বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব সংবাদমাধ্যমকে জানান, বিটিআরসি ফেসবুকে ২৭২ লিংক এবং ইউটিউবে ১১৫ লিংক চিহ্নিত করে তা অপসারণের আবেদন জানিয়েছে। এর মধ্যে ফেসবুক কর্তৃপক্ষ ১৫টি এবং ইউটিউব কর্তৃপক্ষ ২টি লিংক অপসারণ করেছে।

অন্যদিকে, ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য (এমপি) পদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়।

প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নিয়ে মুরাদ হাসানের বক্তব্যসংবলিত একটি ভিডিও ভাইরাল হয়। এরই মধ্যে রোববার (৫ ডিসেম্বর) মধ্যরাতে চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে মুরাদ হাসানের আপত্তিকর ফোনালাপ ফাঁস হয়।

এসব ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার (৭ ডিসেম্বর) পদত্যাগ করেন মুরাদ হাসান। পরে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়।

news24bd.tv/নকিব