ইউপি নির্বাচন: ক্যাম্প অফিসকে কেন্দ্র করে হামলায় আহত ৫

হামলায় আহতরা

ইউপি নির্বাচন: ক্যাম্প অফিসকে কেন্দ্র করে হামলায় আহত ৫

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের রাজৈরে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ক্যাম্প অফিস খোলাকে কেন্দ্র করে হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বুধবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কবিরাজপুর ইউনিয়নের পান্তাপাড়া এলাকায় ঘটেছে। এসময় ৫ জন আহত হয়। এদের ভেতরে একজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের নির্বাচনে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী টিপু সুলতানের সমর্থিত ৪নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী কাঞ্চন মাতুব্বর মোরগ মার্কা নিয়ে নির্বাচন করছেন। তার একটি নির্বাচর্নী ক্যাম্প পান্তাপাড়া এলাকায় গত রাত সাড়ে ৮ টার দিকে উদ্বোধন করতে যান তিনি। এসময় প্রতিদ্বন্দ্বী আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী চাঁন মিয়া মাতুব্বরের সমর্থক লক্ষণ দাসসহ কয়েকজন অতর্কিত ভাবে ইউপি মেম্বার কাঞ্চন তালুকদারের কর্মী সমর্থকদের উপরে হামলা করে।

হামলায় মেম্বার প্রার্থীর মা ফিরোজা বেগম (৬৫), শিউলি বেগম (৩৫), নূর মাতুব্বর (৪৭), কালাম বয়াতী (৫০) ও মহসিন শিকদার (২৫) আহত হয়।

এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় মেম্বার প্রার্থী কাঞ্চন মাতুব্বরের মা ফিরোজা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউপি মেম্বার প্রার্থী কাঞ্চন মাতুব্বরের মামা ইসরাফিল হাওলাদার বলেন, ‘আমরা আমাদের নির্বাচনী ক্যাম্প অফিসটি পান্তাপাড়ায় উদ্বোধন করতে না করতেই চাঁন মিয়া মাতুব্বরের লোকজন এসে আমাদের উপরে হামলা চালিয়ে আহত করে। এসময় দুটি গাড়িও ভাংচুর করেছে।

এই বিষয়ে চাঁন মিয়া মাতুব্বর বলেন, ‘এটা আমার প্রতিদ্বন্ধী টিপু সুলতানের প্যানেলের মেম্বার প্রার্থী কাঞ্চনের সাজানো নাটক। আমার নির্বাচনী মাঠ নষ্ট করার চেষ্টা করা ছাড়া আর কিছু নয়। ওদের অভিযোগ সত্য নয়। ’

আরেক চেয়ারম্যান প্রার্থী টিপু সুলতান সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন শুরু করার আগেই এই ধরনের হামলা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। আমি প্রশাসনের কাছে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবী জানাচ্ছি। ’

এই বিষয়ে রাজৈর থানার ওসি শেখ সাদী বলেন, ‘ইউপি মেম্বার নির্বাচনী ক্যাম্প অফিসে মারামারির ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমরা সেখানে পুলিশ পাঠিয়েছি। আমরা লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবো। ’

আরও পড়ুন


লিটনের কবজি ও গোড়ালি কেটে নিল দুর্বৃত্তরা

news24bd.tv এসএম