২০ বছর পর গ্রুপ পর্ব থেকেই বার্সেলোনার বিদায়
২০ বছর পর গ্রুপ পর্ব থেকেই বার্সেলোনার বিদায়

সংগৃহীত ছবি

২০ বছর পর গ্রুপ পর্ব থেকেই বার্সেলোনার বিদায়

অনলাইন ডেস্ক

মেসিকে ছাড়া বেশ বিপাকেই পড়েছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। লীগে প্রতিযোগিতা থেকে একরকম ছিটকেই পড়েছে তারা। এবার ছিটকে পড়লো উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকেও। বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরে ২০ বছর পর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেবে বিদায় নিয়েছে দলটি।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচের ৩৪ মিনিটের মাথায় লেভান্ডোভস্কির ক্রসে হেড করে গোল করেন জার্মান ফরোয়ার্ড থমাস মুলার। বার্সার উরুগুইয়ান ডিফেন্ডার পা দিয়ে বল ফিরিয়ে দিলেও গোল লাইন টেকনোলজিতে এগিয়ে যায় বুন্দেজ লিগার ক্লাবটি।

মাত্র ৯ মিনিট পরেই ব্যবধানে মাঝমাঠ থেকে দুর্দান্ত শটে সফরকারীদের জালে বল জড়ান তোলেন লেরয় সানে। ৬২তম মিনিটে আলফনসো ডেভিসের বাড়ানো বলে বাভারিয়ানদের পক্ষে তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার জামাল মুসিয়ালা।

এই জয়ে ৬ ম্যাচের সবকটি জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। আর ৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়েছে বেনফিকা।

অন্যদিকে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকেই বিদায় নিয়েছে বার্সেলোনা। তাও ২০ বছর পর। সবশেষ ২০০০-২০০১ মৌসুমে তারা শেষ ষোলোতে উঠতে ব্যর্থ হয়েছিল। এরপর টানা ২০ বছর তারা প্রত্যেক মৌসুমেই গ্রুপ পর্বের বাধা পেরিয়েছিল। গ্রুপের তৃতীয় দল হিসেবে ইউরোপা লিগ খেলার সুযোগ পাবে তারা।

news24bd.tv/নকিব