প্রতিবন্ধী সেজে নিয়মিত ভাতা নেন ছাত্রলীগ নেতা
প্রতিবন্ধী সেজে নিয়মিত ভাতা নেন ছাত্রলীগ নেতা

অভিযুক্ত ছাত্রলীগ নেতা রিয়াজ খান

প্রতিবন্ধী সেজে নিয়মিত ভাতা নেন ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক

প্রতিবন্ধী সেজে নওগাঁয় প্রতিবন্ধী ভাতা নিচ্ছেন রিয়াজ খান (২৯) নামে এক ছাত্রলীগ নেতা। ২০২০ সালের মে মাস থেকে তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতা গ্রহণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত রিয়াজ খান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নওগাঁ পৌরসভার অন্তর্গত বাঙ্গাবাড়িয়া মহল্লার সিরাজ খানের পুত্র।

এছাড়াও তিনি জেলা শহরে অবস্থিত মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

অনুসন্ধানে জানা গেছে, রিয়াজ খান একজন সুস্থ সবল তরতাজা যুবক। তার শারীরিক বা বুদ্ধিপ্রতিবন্ধী বিষয়ক কোনো সমস্যা নেই। রাজনীতিক ও ব্যবসায়িক কর্মকাণ্ড তিনি সফলভাবে পরিচালনা করে আসছেন। তবুও নওগাঁ পৌরসভার প্রতিবন্ধী ভাতার তালিকায় তার নাম রয়েছে। তালিকা নং-১৭০১।

প্রতিবন্ধী না হওয়ার পরও ভাতায় নাম অন্তর্ভুক্তি ও ভাতা গ্রহণ বিষয়ে জানতে চাইলে রিয়াজ খান বলেন, আমি অসুস্থ থাকা অবস্থায় ভাতার কার্ড করেছিলাম। বর্তমানে ভাতা বাতিলের জন্য সমাজসেবা অফিসে আমি আবেদন করেছি।

এ বিষয়ে নওগাঁ শহর সমাজসেবা অফিসার আছাদুল্লাহ বলেন, তিনি বর্তমান পদে যোগদানের পূর্বে রিয়াজ খান তীব্র শারীরিক প্রতিবন্ধী হিসেবে ভাতায় অন্তর্ভুক্ত হয়েছেন এবং ২০২০ সালের মে মাস থেকে ভাতা পাচ্ছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক নূর মোহাম্মদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv/নকিব