টেস্ট খেলার যোগ্যতা আছে, দাবি মুমিনুলের
টেস্ট খেলার যোগ্যতা আছে, দাবি মুমিনুলের

ফাইল ছবি

টেস্ট খেলার যোগ্যতা আছে, দাবি মুমিনুলের

একজন টেস্ট অধিনায়কের জন্য এর চেয়ে কঠিন প্রশ্নের মুখোমুখি হওয়া বেশ কঠিন! ঢাকা টেস্টে পরাজয়ের পর অধিনায়ক মুমিনুলের দিকে প্রশ্ন ছুটে গেল এমনই এক প্রশ্ন, আপনার দল কী টেস্ট খেলতে পারে?

মুমিনুল জবাব দিলেন, 'আপনার কাছে কী মনে হয়? (হাসি) আমার তো মনে হয়, জানে। টেস্ট খেলার যোগ্যতা আছে আমাদের। ওপেনার বা এক নম্বর থেকে যারা ব্যাটিং করেছে এবং বোলিং করেছে, তাদের দেখেন। সাদমান এ সিরিজের আগের সিরিজেও সেঞ্চুরি করেছে।

জিম্বাবুয়ের মাটিতে রান করা এতো সহজ না। সেখানে সাদমান শতক হাঁকিয়েছে। তার আগে শ্রীলঙ্কাতে শান্ত সেঞ্চুরি করলো। মুশফিক ভাই তো সবসময় ভাল পারফরমার। উনি সিনিয়র খেলোয়াড়। '

টেস্ট খেলার স্বপক্ষে মুমিনুল আরও বলেন, 'সাকিব ভাইয়ের কথা বলা লাগে না। হয়তো আমার কথা বলতে পারেন। আমি চার ইনিংসে রান করিনি। আমারটা নিয়ে হয়তো প্রশ্ন তুলতে পারেন। বোলিংয়ে যদি বলে তাইজুল, এবাদত, মিরাজরা কিন্তু খুবই ভালো বল করেছে। খালেদ অনেক দিন পরে খেললো, তাও আপনার প্রথমদিন হয়তো প্রথম স্পেলে ভালো করতে পারেনি; কিন্তু দ্বিতীয় স্পেলে খুবই ভালো বল করেছে। তারপর মিরাজ আছে। আপনি যদি দেখেন সবাই ক্যাপাবল। আমি আপনার সাথে একমত না যে টেস্ট খেলার যোগ্য না। অবশ্যই তাদের টেস্ট খেলার যোগ্যতা আছে দেখেই টেস্ট খেলে। '

প্রসঙ্গত, মুমিনুলের দিকে এমন প্রশ্ন ছুটে যাওয়াটা খুব বেশি অস্বাভাবিক নয়। বৃষ্টিবিঘ্নিত ঢাকা টেস্ট মাত্র আড়াই দিনে হেরে যাওয়ার পর এমন প্রশ্ন অনুমিতই ছিল।

টেস্ট মর্যাদা পাওয়ার ২১ বছর পরেও এখনও পারফর্মেন্স সেই আগের মতোই-ছন্নছাড়া। নতুন টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তানের কাছে পর্যন্ত দেশের মাটিতে হেরেছে! বৃষ্টির কারণে ঢাকা টেস্টের প্রথম চার দিনে খেলা হয়েছে দেড় দিনের মতো। চতুর্থ দিন শেষ বিকেলে মাত্র ২০ ওভারে বাংলাদেশ হারিয়েছে ৭ উইকেট। আর শেষ দিনেও পতন ঘটেছে ১৩ উইকেটের। মাত্র ৩০০ রান স্কোর নিয়েও ইনিংস ব্যবধানে জিতেছে সফরকারী পাকিস্তান!

আরও পড়ুন


স্কুলের গ্রুপে অভিভাবকের পাঠানো নগ্ন ছবি, অতঃপর...

news24bd.tv/নকিব